রাজশাহী বৃহঃস্পতিবার, ৩০শে মে ২০২৪, ১৭ই জ্যৈষ্ঠ ১৪৩১


বাইডেনের ‘কথিত’ উপদেষ্টাকে আনা হাসান সারওয়ার্দী আটক


প্রকাশিত:
৩১ অক্টোবর ২০২৩ ১৮:০২

আপডেট:
৩০ মে ২০২৪ ১২:৫৬

ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ‘কথিত’ উপদেষ্টা মিয়ান আরেফিকে বিএনপির কার্যালয়ে নিয়ে যাওয়া সাবেক সেনা কর্মকর্তা চৌধুরী হাসান সারওয়ার্দীকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) রাজধানীর বারিধারার ডিওএইচএসের বাসা থেকে তাকে আটক করা হয় বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি সূত্র।

এর আগে রোববার (২৯ অক্টোবর) রাতে মহিউদ্দিন শিকদার নামে এক ব্যক্তি বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন।

আরও পড়ুন: কে চোখ রাঙালো-বাঁকালো যায় আসে না, নির্বাচন যথাসময়ে: প্রধানমন্ত্রী

গত শনিবার (২৯ অক্টোবর) মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ‘কথিত’ উপদেষ্টা মিয়ান আরেফিকে বিএনপির কার্যালয়ে সঙ্গে করে নিয়ে যান সাবেক এই সেনা কর্মকর্তা।

এ বিষয়ে মঙ্গলবার গণভবনে সংবাদ সম্মেলনে এক সাংবাদিক প্রধানমন্ত্রীর কাছে জানতে চান, বাইডেনের কথিত উপদেষ্টাকে চৌধুরী হাসান সারওয়ার্দী সঙ্গে করে নিয়ে যান। তার বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে।

জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, তাকে ছাড়া হবে না। হচ্ছেও না। তার খোঁজ করা হচ্ছে। তাকে ধরা হবে। জিজ্ঞেস করা হবে কেন প্রতারণা করলো। আমি নির্দেশ দিয়েছি। উনি সাজায় গোছায়ে নিয়ে আসছে। তাকে ধরা হবে। ব্যবস্থা নেব। বলে দিয়েছি।

এর আগে রোববার বিমানবন্দর থেকে বাইডেনের ‘কথিত’ উপদেষ্টা মিয়া আরাফিকে আটক করে গোয়েন্দা পুলিশ। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিয়া আরাফি জানান, তাকে বাসা থেকে কয়েকটি বিষয় শিখিয়ে বিএনপি কার্যালয়ে নিয়ে আসা হয়।

তিনি জানান, বিএনপির পার্টি অফিসে হাসান সারওয়ার্দী (সাবেক সেনা কর্মকর্তা) বিএনপির নেতা অ্যাডভোকেট বেলাল ও ইশরাক হোসেন তাকে বাইডেনের উপদেষ্টা হিসেবে উপস্থাপন করেছেন। আসলে এটি সত্য নয়। তারা (বিএনপি) মিথ্যাভাবে তাকে উপস্থাপন করেছেন।

আরও পড়ুন: ইসরায়েলি আগ্রাসন বন্ধের আহ্বান, ব্রিটিশ এমপিকে বহিষ্কার

উল্লেখ্য, শনিবার বিএনপির সমাবেশেকে ঘিরে সংঘর্ষের মধ্যে যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে একটি প্রতিনিধিদল বিএনপির কার্যালয়ে যাচ্ছে বলে খবর ছড়িয়ে পড়ে। এর পর মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয়ে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন মিয়ান আরেফি।

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top