রাজশাহী রবিবার, ১লা অক্টোবর ২০২৩, ১৭ই আশ্বিন ১৪৩০


নাটোর ও চাঁপাইনবাবগঞ্জে করোনা বিস্ফোরণ, একদিনে আক্রান্ত ৫০


প্রকাশিত:
১৯ মে ২০২০ ০৩:৫৩

আপডেট:
১ অক্টোবর ২০২৩ ২২:৩০

ছবি: প্রতীকী

নাটোরে নতুন করে ৩০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে ৫ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। আক্রান্ত ব্যক্তিরা নাটোর সদর, সিংড়া, বাগাতিপাড়া, গুরুদাসপুর ও বড়াইগ্রামের।অপরদিকে চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মোট সংখ্যা হলো ৩৪ জন।

সিভিল সার্জন অফিস সুত্রে জানা যায়, আক্রান্তদের মধ্যে ১২ জনই সিংড়া উপজেলার। এছাড়া সদর উপজেলায় ৫ জন, বড়াইগ্রামে ৯ জন, বাগাতিপাড়ায় ৩ জন, ও গুরুদাসপুরে ১ জন। এর মধ্যে বড়াইগ্রাম উপজেলায় প্রথমবারের মতো একযোগে ৯ জন করোনা রোগী সনাক্ত হল। আক্রান্ত ব্যক্তি সহ ১৮৭ জনের নমুনা গত ১১, ১২ ও ১৩ই মে সংগৃহীত। এ নিয়ে ৭ দফায় জেলায় মোট ৪৩ জন করোনা রোগী শনাক্ত হলো। গত ২৯শে এপ্রিল থেকে ১৭ই মে পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ছিলো ১৩ জন। ১৩ জনের মধ্যে চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী রয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সোমবার দুপুরে ঢাকা থেকে ১৭৮ জনের নমুনার রিপোর্ট এসেছে। এর মধ্যে স্বাস্থ্যকর্মীসহ ২০ জনের পজিটিভ ও বাকি ১৫৮ জনের নেগেটিভ রেজাল্ট এসেছে। নতুন এই আক্রান্তদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ১৯ জন ও নাচোল উপজেলায় ১ জন বলে জানান সিভিল সার্জন।

সোমবার রাত ৮টায় নাটোরের সিভিল সার্জন ডা. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আনুষ্ঠানিকভাবে আক্রান্ত ৩০ জনের ব্যাপারে আমাদেরকে ইমেইলে জানানো হয়েছে। নাটোর জেলার ৪০০ নমুনা প্রক্রিয়াধীন ছিলো। এসব নমুনার মধ্যে ১৮৭টি পরীক্ষার পর ৩০টি পজিটিভ এসেছে।

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top