রাজশাহী বুধবার, ১লা ডিসেম্বর ২০২১, ১৭ই অগ্রহায়ণ ১৪২৮


আগামী বছর শুরু হবে মেডিক্যাল টেকনোলজি শিক্ষা সেশনের যাত্রা


প্রকাশিত:
২৩ নভেম্বর ২০২১ ১৯:৩৯

আপডেট:
১ ডিসেম্বর ২০২১ ০৩:৪২

ছবি: প্রতিনিধি

নওগাঁ জেলার সীমান্তবর্তী এলাকা ধামইরহাট উপজেলা সদরে ইানষ্টিটিউট অব হেলথ টেকনোলজি (আই এইচ টি) নামের স্বাস্থ্য বিভাগের একটি নতৃুন শিক্ষা প্রতিষ্ঠানের পূর্নাঙ্গ অবকাঠামো নির্মান কজ শেষ হয়েছে। আগামী ২০২২ সেশন থেকে এই প্রতিষ্ঠানে একাডেমীক সেশন শুরু হওয়ার কথা রয়েছে।

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এই প্রকল্পটি বাস্তবায়ন করছে। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নওগাঁস্থ সহকারী প্রকৌশলী মোঃ গোলাম আযম জানিয়েছেন গত ২০১৯ সালের ৪ এপ্রিল থেকে এই প্রতিষ্ঠানের অবকাঠামো নির্মান কাজ শুরু হয়েছে।

নির্মান অবকাঠামোর মধ্যে রয়েছে চারতলা বিশিষ্ট ১টি প্রশাসনিক কাম একাডেমীক ভবন, ১১৪ আসন বিশিষ্ট এবকটি পুরুষ হোষ্টেল, ১১৪ আসন বিশিষ্ট ১টি মহিলা হোষ্টেল, দুই ইউনিট বিশিষ্ট কনসালট্যান্ট কোয়ার্টার, ৬ ইউনিট বিশিষ্ট তৃতীয় শ্রেনীর কর্মচারীদর কোয়ার্টার, একটি বৈদ্যুতিক সাব ষ্টেশন ও গ্যারেজ কাম ড্রাইভার কোয়ার্টার।

মোট ৫ একর জমির উপর এই সুরম্য স্থাপনাটি নির্মান করা হয়েছে। এতে মোট ব্যয় হয়েছে ৩৬ কোটি টাকা। যে কোন সময় ঠিকাদারী প্রতিষ্ঠান তদারকী সংস্থা স্বাস্থ্য অধিদপ্তরের নিকট স্থাপনাটি হস্তান্তর করতে প্রস্তুত রয়েছে।

নওগাঁ’র সিভিলসার্জন ডাঃ এবিএম আবু হানিফ জানিয়েছেন আগামী ২০২২ সেশন থেকে এই প্রতিষ্ঠানে মেডিক্যাল টার্মের সাথে সম্পৃক্ত রেডিওলজী, ফর্মেসীসহ মেডিক্যাল টেকনোলজি সম্পর্কিত শিক্ষা প্রদান করা হবে।

ধামইরহাট উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায় বলেছেন বর্তমান সরকারের স্বাস্থ্য শিক্ষাসহ সকল পর্যায়ে অভাবনীয় উন্নয়নের ধারাবাহিকতায় জেলার একেবারে প্রান্তিক এই উপজেলায় প্রতিষ্ঠানটি স্থাপন করায় এখানকার গুরুত্ব অনেকটাই বৃদ্ধি পেয়েছে।

এই প্রতিষ্ঠানে কেবল ধামইরহাট উপজেলা বা নওগাঁ জেলা নয় পাশ্ববর্তী জয়পুরহাট, চাপাই নবাবগঞ্জ, নাটোরসহ বিভিন্ন জেলার শিক্ষার্থীরা সংশ্লিষ্ট ক্ষেত্রে শিক্ষা অর্জন করে স্ব স্ব কর্মক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবেন।

 

আরপি/ এমএএইচ-১৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top