রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


সংসদে দাঁড়িয়ে অঝোরে কাঁদলেন নরেন্দ্র মোদি


প্রকাশিত:
১০ ফেব্রুয়ারি ২০২১ ০২:৪৭

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ২০:০৯

ছবি: সংগৃহীত

আগামী ১৫ ফেব্রুয়ারি রাজ্যসভায় মেয়াদ শেষ হচ্ছে বর্ষীয়ান নেতা আজাদের। তার উদ্দেশে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আমি আপনাকে অবসর নিতে দেবো না। আমি আপনার উপদেশ নেওয়া চালিয়ে যাবো। আপনার জন্য আমার দরজা সবসময় খোলা।

এদিকে প্রবীণ কংগ্রেস নেতা গোলাম নবী আজাদের বিদায় উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে সংসদে দাঁড়িয়ে অঝোরে কাঁদলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর: এনডিটিভি।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাজ্যসভায় সামনাসামনি বসা বিরোধী নেতা আজাদকে প্রশংসার বন্যায় ভাসিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন তিনি। দু’জনে গুজরাট এবং জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী থাকাকালীন কিছু ঘটনার স্মৃতিচারণও করেন মোদি।

ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, আমি গোলাম নবী আজাদকে বহু বছর ধরে চিনি। আমরা একসঙ্গে মুখ্যমন্ত্রী ছিলাম। আমি মুখ্যমন্ত্রী হওয়ার আগে থেকেই আমরা মতবিনিময় করেছি, তখন আজাদ সাহেব রাজনীতিতে খুব বেশি সক্রিয় ছিলেন। তার একটা আসক্তি রয়েছে যা অনেকেই জানেন না- বাগান করা।

বক্তব্যে ২০০৭ সালে জম্মু-কাশ্মীরে গুজরাটের একদল পর্যটকের ওপর সন্ত্রাসী হামলার ঘটনাও উল্লেখ করেন মোদি। তিনি জানান, ওই ঘটনা জানাতে প্রথমেই তার কাছে ফোন করেছিলেন আজাদ। সেসময় কাশ্মীরি মুখ্যমন্ত্রীর চোখের পানি থামছিলো না বলেও জানান এ বিজেপি নেতা।মোদি বলেন, কাশ্মীরে সন্ত্রাসী হামলার কারণে গুজরাটের মানুষজন আটকে গেলে জনাব আজাদ এবং প্রণব মুখার্জির প্রচেষ্টার কথা আমি কখনো ভুলবো না।

ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, ওই রাতে গোলাম নবী আমাকে ফোন করেছিলেন। তাকে এমন চিন্তিত মনে হচ্ছিলো, যেমনটা মানুষ নিজের পরিবারের জন্য হয়। তিনি ওই ধরনের অনুভূতি দেখিয়েছিলেন।এটা বলতে গিয়েই অঝোরে কেঁদে ফেলেন নরেন্দ্র মোদি। কান্না আটকাতে কিছুক্ষণের জন্য থামতে হয় তাকে। এসময় ডেস্ক চাপড়ে মোদিকে সাধুবাদ জানান সংসদের বাকি নেতারা।তিনি বলেন, ক্ষমতা আসে আর যায়। তবে সেটি কীভাবে সামলাতে হয়ৃ, এটুকু বলে আবারো থামেন মোদি এবং গোলাম নবী আজাদকে স্যালুট করে সম্মান জানান।

আরপি/ এসআই-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top