রাজশাহী মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


করোনায় আইন প্রণেতার মৃত্যু 


প্রকাশিত:
৩১ ডিসেম্বর ২০২০ ০১:০১

আপডেট:
১৬ এপ্রিল ২০২৪ ১৬:২৯

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নবনির্বাচিত আইনপ্রণেতা লুক লেটলোর মৃত্যু হয়েছে। করোনায় মার্কিন কংগ্রেসের কোনো সদস্যের এটিই প্রথম মৃত্যুর ঘটনা। খবর বিবিসির।

৪১ বছর বয়স্ক লেটলো নভেম্বরের নির্বাচনে লুইসিয়ানা অঙ্গরাজ্যের পঞ্চম জেলার প্রতিনিধি নির্বাচিত হয়েছিলেন। রোববার তার শপথ নেয়ার কথা ছিল। গত ১৮ ডিসেম্বর তিনি জানিয়েছিলেন, করোনাভাইরাস পরীক্ষায় তার ফলাফল পজিটিভ এসেছে। এর পরপরই তিনি হাসপাতালে ভর্তি হন।

লেটলোর অন্ত্যেষ্টিক্রিয়ার দিন জাতীয় পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন লুইসিয়ানার গভর্নর জন বেল এডওয়ার্ডস। টুইটারে শোক বার্তায় তিনি লেখেন, ‘কোভিড-১৯ এর সঙ্গে লড়াই শেষে নবনির্বাচিত কংগ্রেসম্যান লুক লেটলো মারা যাওয়ায় তার পরিবারের প্রতি দুঃখভারাক্রান্ত মন নিয়ে আমি ও লুইসিয়ানার ফার্স্ট লেডি সমবেদনা জানাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘আমি ভীষণ দুঃখবোধ করছি যে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি হিসেবে তিনি আমাদের সেবা করতে পারবেন না। তবে তার পরিবারের কথা ভেবে আমি আরও বেশি বিধ্বস্ত বোধ করছি।’ লেটলো তার পরিবারে স্ত্রী বার্নহিল লেটলো ও দুই শিশু সন্তান রেখে গেছেন।

করোনাভাইরাস সংক্রান্ত জটিলতা নিয়ে লেটলো গত ১৯ ডিসেম্বর হাসপাতালে ভর্তি হন। ২৩ ডিসেম্বর অবস্থা আরও খারাপের দিকে গেলে তাকে শ্রেভপোর্ট হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার সেখানেই তিনি মৃত্যুবরণ করেন।

লুইসিয়ানার পত্রিকা নিউজ-স্টারকে দেয়া এক বিবৃতিতে তার পরিবার বলেন, ‘গত কয়েক দিনের প্রচুর প্রার্থনা ও সহযোগিতাকে আমরা শ্রদ্ধা জানাই। তবে এই কঠিন ও অপ্রত্যাশিত মুহূর্তে আমাদের একান্তে থাকতে দিতে অনুরোধ করছি।’

আরপি / এমবি-১৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top