রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


ভারতের কাশ্মীর

এবার কাশ্মীর ইস্যুতে পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি দিলো পাকিস্তান


প্রকাশিত:
৬ আগস্ট ২০১৯ ২১:০২

আপডেট:
৬ আগস্ট ২০১৯ ২১:০৬

কাশ্মীর ইস্যুতে পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি পাকিস্তানের

এবার কাশ্মীরের ইস্যুতে সব পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি দিয়েছে পাকিস্তান। ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল ঘোষণার পর থেকে ‘হুমকি দিয়ে’ মুখ খুলেছে পাকিস্তান সরকার । পররাষ্ট্র মন্ত্রণালয়ের্ এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘‘জম্মু ও কাশ্মীর নিয়ে ভারতের সরকারের নেয়া ওই পদক্ষেপকে পাকিস্তান নিন্দা জানিয়ে প্রত্যাখান করে। ওই অঞ্চল আন্তর্জাতিকভাবেই বিতর্কিত অঞ্চল হিসেবে পরিচিত।

তাই ওই অঞ্চল নিয়ে ভারত সরকারের একতরফা সিদ্ধান্ত মেনে নেয়া হবে না। জাতিসংঘের নিরাপত্তা কাউন্সিলের দেয়া রেজুলেশনের কথা মনে করিয়ে দিয়ে বলা হয় ভারত সরকারের ওই সিদ্ধান্ত কাশ্মীর ও পাকিস্তানের জনগণ কখনো গ্রহণ করবে না।’

‘আন্তর্জাতিকভাবে স্বীকৃত বিতর্কিত অঞ্চলের অংশীদার হিসেবে পাকিস্তান ভারতের ওই অযৌক্তিক সিদ্ধান্তের বিরুদ্ধে সম্ভাব্য সব ধরণের পদক্ষেপ গ্রহণ করবে।’দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিবৃতিতে বলা হয়েছে, কাশ্মীরের ব্যাপারে পাকিস্তান তার অবিচল প্রতিশ্রুতি আবারও নিশ্চিত করবে।

গত সোমবার রাজ্যসভায় কাশ্মীরের বিশেষ মর্যাদা সংক্রান্ত ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিলের বিল পাশ করেছে মোদি সরকার । আর এরই ইস্যুতে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্ভাব্য সব পথই অবলম্বন করবে বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানায়।

রাজশাহী পোস্ট / এম



আপনার মূল্যবান মতামত দিন:

Top