রাজশাহী বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


সিলা কারডেন

পার্শ্ববর্তী বাড়ি থেকে বারবিউকিউ এর গন্ধ, আদালতে অভিযোগ


প্রকাশিত:
৪ সেপ্টেম্বর ২০১৯ ২০:২৫

আপডেট:
৪ সেপ্টেম্বর ২০১৯ ২১:০১

ছবি: বারবিউকিউ

পার্শ্ববর্তী বাড়ি থেকে বারবিউকিউ ও সিগারেটের গন্ধ আসে, আর তাদের ছেলে-মেয়েরা বেশি চেঁচামেচি করে- এর জন্য এক অস্ট্রেলীয় নারী

প্রতিবেশীর বিরুদ্ধে আদালতে অভিযোগ জানিয়েছেন । কিন্তু কোনো লাভ হয়নি।প্রতিবেশীর বিরুদ্ধে উপযুক্ত তথ্য উপাত্ত সংগ্র করে না দিতে পারায় এ অভিযোগ বাতিল করে দিয়েছেন দেশটির আদালত।

কিন্তু সিলা কারডেন এর অভিযোগ রাজ্যের সর্বোচ্চ আদালত অযৌক্তিক এবং প্রমাণের অভাব রয়েছে উল্লেখ করে প্রতিবেশীর বিরুদ্ধে আনিত অভিযোগটি বাতিল করে দেন।

ভুক্তভগি ওই নারীর দাবিগুলোর মধ্যে ছিল,তার বাচ্চারা বাগানে খেলার সময় যেন চুপচাপ থাকে বাড়ির বাগানের গাছ বদলে ফেলা,তাদের পোষা প্রাণীদের হাঁকডাক বন্ধ করা,  পাশের বাড়িসহ আরেক প্রতিবেশীর আঙ্গিনায় অতিরিক্ত লাইটিং কমানো,  প্রভৃতি । 

সিলা কারডেন গিরাহুইন শহরের বাসিন্দা আদালতে এই মর্মে অভিযোগ করেন যে, পার্শ্ববর্তীর বাড়ি থেকে ভেসে আসা বারবিকিউয়ের গন্ধ ও সিগারেট তার ও পরিবারে ‘অসঙ্গত ক্ষতি’ সাধন করছে। 

সোমবার (২ সেপ্টেম্বর) সিলা কারডেন নাইন নিউজকে বলেন, (প্রতিবেশী) যখন বারবিকিউ করে তখন মাছের গন্ধ আমার পুরো বাড়িটিতে ছড়িয়ে পড়ে। আমি দূর্গন্ধে বাড়ির বাইরেও যেতে পারি না।

স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল অব ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া,গত ফেব্রুয়ারিতে কারডেনের এ অভিযোগ খারিজ করে দেন ।

আদালত জানায়, প্রতিবেশীরা কয়েক মাস ধরে লাইটও জ্বালান না, রাতে উঠান ব্যবহার করেন না, এমনকি সিলা কারডেনের অভিযোগের ভয়ে বাচ্চাদের রাতে বাইরে যেতে দেন না,  ।

অবার পরের মাসে ট্রাইব্যুনালের এ সিদ্ধান্ত ফের চ্যালেঞ্জ করেন ভুক্তভগি ওই নারী। জুলাইয়ে এ আবেদন বাতিলের সময় স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল অব ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া জানান, সিলা কারডেনের আপিলে প্রায় চারশ’ পাতার অভিযোগ রয়েছে।
 
দুই দু’বার অভিযোগ বাতিল হলেও এখনো হাল ছাড়তে নারাজ অস্ট্রেলিয়ার পার্থের অধিবাসী সিলা কারডেন। প্রতিবেশীর বিষয়ে আরও আইনানুগ ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা করছেন ভুক্তভগি ওই নারী।

 

আরপি/ডিজে



আপনার মূল্যবান মতামত দিন:

Top