রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


করোনার মধ্যে প্রকাশ্যে রাস্তায় কাশি দেওয়ায় যুবককে পিটিয়ে হত্যা


প্রকাশিত:
২৫ এপ্রিল ২০২০ ০৪:৩০

আপডেট:
২৫ এপ্রিল ২০২০ ০৪:৩০

প্রতীকি ছবি

করোনাভাইরাসের জেরে ভয়াবহ অবস্থা হয়েছে গোটা বিশ্বের। শুক্রবার দুপুর সোয়া ২টা পর্যন্ত ১ লাখ ৯১ হাজার ১৫২ মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২৭ লাখ ৩২ হাজার ৭৩০ জনেরও বেশি। এর সংক্রমণ থেকে বাঁচতে লকডাউন জারি করা হয়েছে ভারতে। ফলে ঘরবন্দি অবস্থায় দিন কাটাচ্ছে বেশিরভাগ মানুষ।

ঘরে বসে মানসিক অবসাদগ্রস্ত হয়ে পড়ার পাশাপাশি আতঙ্কিতও হয়ে পড়েছেন অনেকে। কাছাকাছির মধ্যে কারও করোনা হয়েছে শুনলেই তা আরও বৃদ্ধি পাচ্ছে। অনেক জায়গায় করোনা সন্দেহে গোটা পরিবারকে একঘরেও করে দিচ্ছেন প্রতিবেশীরা।

সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে মানবিকতা ভুলে সম্পর্কও ভেঙে ফেলছেন কেউ কেউ। এবার প্রকাশ্যে কাশি দেওয়া এক যুবককে পিটিয়ে হত্যা করল একদল মানুষ। মর্মান্তিক এই ঘটনা ঘটেছে ভারতের মহারাষ্ট্রের থানে জেলার কল্যাণ শহরে।

জানা গেছে, লকডাউনের জেরে গৃহবন্দি অবস্থায়ই জীবন কাটাচ্ছিলেন কল্যাণের বাসিন্দা ৩৪ বছরের যুবক গণেশ গুপ্তা। বুধবার বাড়ির কিছু নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে রাস্তায় বেরিয়েছিলেন তিনি। রাস্তা দিয়ে স্থানীয় দোকানে যাওয়ার সময় কিছুটা দূরে কয়েকজন পুলিশকে দাঁড়িয়ে থাকতে দেখেন। তখন ভয়ে প্রধান রাস্তার বদলে অন্য একটি গলি দিয়ে ওই দোকানে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু, সেখানে যে মৃত্যু তার জন্য অপেক্ষা করছে, তা আগে থেকে বুঝতে পারেননি ওই যুবক।

ওই গলি দিয়ে যাওয়ার সময় হঠাৎ কাশি দিতে শুরু করেন তিনি। এই নিয়ে পথচলতি কয়েকজনের সঙ্গে তর্ক হয় তার। এর মাঝেই আচমকা তার উপর চড়াও হয়ে মারধর শুরু করে একদল মানুষ। কিছুক্ষণ এইভাবে চলার পর রাস্তার পাশে থাকা ড্রেনে পড়ে যান গণেশ। আর তারপরই মৃত্যু হয় তার।

খবর পেয়ে স্থানীয় খাদাকপাড়া থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠায়। দুর্ঘটনাজনিত কারণে মৃত্যুর মামলা দায়ের করে তদন্ত শুরু করা হয়েছে।

 

আরপি / এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top