রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


ঘুরতে এসে টাকা ফুরিয়ে গেছে, গুহায় দিন কাটাচ্ছেন পর্যটকরা!


প্রকাশিত:
২১ এপ্রিল ২০২০ ০২:১৬

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৭:৪২

ছবি:সংগৃহিত

করোনা সংক্রমণ থেকে বাঁচতে ভারতজুড়ে লকডাউন চলছে। এই পরিস্থিতিতে দেশটিতে এখনও আটকা পড়েছেন অনেক বিদেশি পর্যটক। টাকা ফুরিয়ে যাওয়ায় অনেকে গুহায় আশ্রয় নিয়েছেন।জিনিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, লকডাউনের কারণে ভারত থেকে নিজেদের দেশে ফিরতে পারেননি বেশ কয়েকশ পর্যটক। উত্তরাখণ্ডের পর্যটন দফতরের মতে, সেখানে এখনও প্রায় ৭০০ বিদেশি পর্যটক রয়েছেন।

তাদের মধ্যে নেপাল, ফ্রান্স, যুক্তরাষ্ট্র, ইউক্রেন ও তুরস্ক থেকে আসা চার পুরুষ এবং দুই নারীসহ মোট ছয় পর্যটক প্রায় সপ্তাহ দুয়েক ধরে ঋষিকেশের গুহায় দিন কাটাচ্ছিলেন।জানা গেছে, লকডাউনের জেরে দেশে ফিরতে না পেরে তাদের টাকাও ফুরিয়ে গেছে। হোটেল ছাড়তে হয়েছে তাদের। তাই বাধ্য হয়েই গুহায় দিন কাটাচ্ছিলেন এই ছয় পর্যটক।

খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে ঋষিকেশের স্বর্গ আশ্রমে নিয়ে আসে।ঋষিকেশের পুলিশ কর্মকর্তা রাজেন্দ্র সিং কাঠাইট জানান, ২৪ মার্চ থেকেই এই ছয় পর্যটক গুহায় কাটাচ্ছিলেন। এখন তাদের উদ্ধার করে ঋষিকেশেরই একটি আশ্রমে থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, তাদের পরীক্ষা করা হয়েছে। কারও শরীরেই করোনাভাইরাসের উপস্থিতির প্রমাণ মেলেনি। তাদের এই আশ্রমে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

 

আরপি/এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top