রাজশাহী সোমবার, ২২শে জুলাই ২০২৪, ৮ই শ্রাবণ ১৪৩১


গাজার হাসপাতালে ভয়াবহ হামলা নিয়ে যা বললেন নেতানিয়াহু


প্রকাশিত:
১৯ অক্টোবর ২০২৩ ১৫:৪৫

আপডেট:
২২ জুলাই ২০২৪ ১৩:৫৫

ফাইল ছবি

গাজায় হাসপাতালে ভয়াবহ হামলায় ইসরাইল নয়, উলটো ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী ইসলামিক জিহাদ জড়িত বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এমনকি এ হামলায় ইসরাইল জড়িত না থাকার তথ্যপ্রমাণ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে দিয়েছেন বলেও দাবি করেন তিনি।

নেতানিয়াহু বলেন, বাইডেনকে দেওয়া তথ্যপ্রমাণ অনুযায়ী হাসপাতালের হামলায় ইসরাইল নয়; বরং ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী ইসলামিক জিহাদ জড়িত। তার দাবি, ইসলামিক জিহাদির ছোড়া ক্ষেপণাস্ত্রই আঘাত হেনেছে আল-আহলি হাসপাতালে। খবর আলজাজিরার।

এক ভিডিওবার্তায় নেতানিয়াহু বলেন, দেশটির সামরিক বাহিনী আইডিএফকে এ তথ্যপ্রমাণ প্রকাশের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ইউরেনিয়াম ফখরুলের মাথায় ঢালতে হবে, তাহলে শিক্ষা হবে: কাদের

মঙ্গলবার রাতে গাজার হাসপাতালে নৃশংস হামলার পর থেকেই শুরু হয়েছে পালটাপালটি দোষারোপ। হামাস ইসরাইলকে দায়ী করলেও সেই দায় অস্বীকার করেছে তেলআবিব।

নেতানিয়াহু বলেন, বাইডেন ইসরাইল ছাড়ার আগে তাকে আমি সব তথ্যপ্রমাণ দিয়েছি, যাতে স্পষ্ট হয়েছে গাজার হাসপাতালে ইসরাইল ডিফেন্স ফোর্স নয় বরং ইসলামিক জিহাদের ছোড়া ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। আমি এই তথ্য ছড়িয়ে দেওয়ার নির্দেশ দিয়েছি। বিশ্ব এখন সত্যিটা জানে। আমাদের নিরাপত্তা পরিষদও বাইডেনের সামনে সব তথ্যের বিস্তারিত তুলে ধরেছে।

দায় এড়াতে চাইলেও গাজার বেসামরিকদের ওপর ইসরাইলের হামলা অব্যাহত আছে। বুধবারও রাতভর উপত্যকাটিতে বিমান হামলা চালায় ইসরাইলি বাহিনী। গাজার দক্ষিণাঞ্চলে চালানো হামলায় এখন পর্যন্ত অন্তত ৩০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এতে ধ্বংস হয়েছে দুটি আবাসিক ভবন।

এ ছাড়া গাজার উত্তরে রাতভর বোমাবর্ষণ হয়েছে। আবারও হামলা হয়েছে একটি স্কুলের কাছে। আলজাজিরার প্রতিবেদন বলছে, ইসরাইলের চলমান হামলায় আক্রান্ত হয়েছে গাজা উপত্যকার প্রতিটি অংশ। গত ১১ দিনে মৃত্যু হয়েছে সাড়ে তিন হাজার ফিলিস্তিনির। যাদের প্রায় এক-তৃতীয়াংশই শিশু।

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top