রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


জাতীয় নির্বাচন ও ড. ইউনূসকে হয়রানির বিষয়টি খতিয়ে দেখবে জাতিসংঘ


প্রকাশিত:
২৯ আগস্ট ২০২৩ ২১:০১

আপডেট:
২৯ আগস্ট ২০২৩ ২১:০২

ছবি: সংগৃহীত

বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় জাতিসংঘ। সেই সঙ্গে শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ও গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. মুহাম্মদ ইউনূসকে বিচারিক ‌‘হয়রানির’ বিষয়টিও খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে সংস্থাটি।

সোমবার (২৮ আগস্ট) জাতিসংঘের নিয়মিত ব্রিফিংয়ে বাংলাদেশের আসন্ন জাতীয় নির্বাচন ও ড. মুহাম্মদ ইউনূসকে বিচারিক হয়রানির অভিযোগ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক এসব কথা বলেন।

আরও পড়ুন: সারাদেশে দিন-রাতের তাপমাত্রা বৃদ্ধির আভাস

ব্রিফিংয়ে নোবেল বিজয়ী অধ্যাপক মুহাম্মদ ইউনূসকে সম্প্রতি বিচারিক ‘হয়রানির’ লক্ষ্যবস্তু করা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন, সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও ১০০ নোবেল বিজয়ীসহ ১৬০ বিশ্বনেতার খোলা চিঠি লেখা প্রসঙ্গে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি নিজের অবস্থান ব্যাখ্যা করে বলেন, ‘আমরা আগেই বলেছি, আমরা (বাংলাদেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন) দেখতে চাই এবং আমি মনে করি বাংলাদেশে অবাধ, সুষ্ঠু নির্বাচন সবাই দেখতে চায়। আর আমি প্রফেসর ইউনূসকে হয়রানির বিষয়টি খতিয়ে দেখা হবে। আমি তার বিরুদ্ধে দায়ের হওয়া মামলা সম্পর্কে জানি না।’

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top