রাজশাহী বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১


কারাগারে ইমরানকে বিষ প্রয়োগের শঙ্কা বুশরা বিবির


প্রকাশিত:
১৯ আগস্ট ২০২৩ ১৮:১৬

আপডেট:
১ মে ২০২৪ ১২:২৩

ছবি: সংগৃহীত

বর্তমানে অ্যাটক কারাগারে বন্দী রয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তার সুরক্ষা ও নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন স্ত্রী বুশরা বিবি। অ্যাটক কারাগারে ইমরানকে বিষ প্রয়োগ করা হতে পারে বলে আশঙ্কার কথা জানিয়েছেন তিনি। খবর জিও নিউজের।

পাঞ্জাবের স্বরাষ্ট্র সচিবকে লেখা এক চিঠিতে শুক্রবার বুশরা বিবি এ উদ্বেগ প্রকাশ করেন। চিঠিতে বুশরা বলেন, ‘আমার স্বামীকে কোনো যৌক্তিক কারণ ছাড়া অ্যাটক কারাগারে বন্দি করে রাখা হয়েছে। আইন অনুযায়ী, তাকে আদিয়ালা জেলে স্থানান্তর করার কথা।’

চিঠিতে ইমরানের স্ত্রীর আরও দাবি করেন, পিটিআইপ্রধানের সামাজিক ও রাজনৈতিক মর্যাদা বিবেচনা করে কারাগারে তাকে ‘বি’ শ্রেণির সুযোগ-সুবিধা প্রদান করতে হবে। তিনি একজন অক্সফোর্ড স্নাতক ও দেশের জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। তবে এ ধরনের সুযোগ-সুবিধা অ্যাটক কারাগারে নেই।

আরও পড়ুন: রাজশাহী সাংবাদিক ইউনিয়ন সভাপতির ওপর হামলা, গাড়ি ভাঙচুর

বুশরা বলেন, ‘কয়েক মাস আগে ইমরানকে দুবার হত্যাচেষ্টা করা হয়েছে। এসব ঘটনায় এখনো জড়িতদের গ্রেপ্তার করা হয়নি। তার জীবন এখনো ঝুঁকির মধ্যে রয়েছে। এমনও আশঙ্কা রয়েছে আমার স্বামীকে অ্যাটক কারাগারে বিষ প্রয়োগ করা হতে পারে।’

এমন আশঙ্কার কথা জানিয়ে কারাবন্দি ইমরানকে বাড়ির তৈরি খাবার খাওয়ার অনুমতি চেয়েছেন বুশরা। এর আগে গত সপ্তাহে পিটিআিইয়ের কোর কমিটিও ইমরানকে বিষ প্রয়োগ করা হতে পারে বলে আশঙ্কার কথা প্রকাশ করে। তারাও তাকে বাড়ির তৈরি খাবার খাওয়ার অনুমতি দেওয়ার দাবি করেছেন।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top