রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


আট মাসের শিশুকে বিক্রি করে কিনলেন আইফোন ১৪


প্রকাশিত:
৩০ জুলাই ২০২৩ ১৫:০৮

আপডেট:
৩ মে ২০২৪ ২০:৪৫

ফাইল ছবি

আইফোন ১৪ কিনতে ভারতের পশ্চিমবঙ্গের এক দম্পতি তাদের আট মাস বয়সী ছেলেকে বিক্রি করে দিয়েছেন। আইফোন কিনে সেটি দিয়ে ইনস্টাগ্রামের জন্য ভিডিও তৈরি করতে চেয়েছিলেন তারা। ওই শিশুর মাকে গ্রেফতার করেছে পুলিশ। পলাতক বাবার খোঁজে চলছে তল্লাশি।

ওই শিশুর বাবার নাম জয়দেব ঘোষ ও ও মায়ের নাম সাথি। তাদের বাড়ি পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনা জেলায়।

পুলিশ জানিয়েছে, শিশুটির বাবা তার সাত বছর বয়সী মেয়েকেও বিক্রি করে দেওয়ার পরিকল্পনা করেছিল। কিন্তু সেটি তিনি আর পরবর্তীতে করেননি।

বিক্রি করে দেওয়া ওই শিশুকে উদ্ধার করেছে পুলিশ। একই জেলায় প্রিয়াঙ্কা ঘোষ নামের এক নারীর কাছে তাকে পাওয়া গেছে। শিশুটিকে তিনিই ওই মা–বাবার কাছ থেকে কিনেছিলেন। এ ঘটনায় প্রিয়াঙ্কা ঘোষকেও গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, জেরার মুখে ওই শিশুর মা নিজেদের অপরাধের কথা স্বীকার করেছেন। তিনি বলেন, তার স্বামী সন্তান বিক্রির অর্থে পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে ভ্রমণ করতে চেয়েছিলেন। সেখানে গিয়ে তারা ইনস্টাগ্রামের জন্য ভিডিও করতে চেয়েছিলেন।

বিষয়টি নিয়ে কথা হয়েছে ওই দম্পতির প্রতিবেশী লক্ষ্মী কুণ্ডুর সঙ্গে। তিনি বলেন, জয়দেব–সাথি দম্পতি দুই লাখ রুপিতে তাদের সন্তানকে বিক্রি করেছিলেন। এই অর্থ দিয়ে তারা দীঘা সমুদ্রসৈকতসহ বিভিন্ন স্থানে বেড়াতে গিয়েছিলেন। এমনকি একটি মোবাইলও কিনেছিলেন।

 

 

 

 

আরপি/এসআর-০২


বিষয়: আইফোন ১৪


আপনার মূল্যবান মতামত দিন:

Top