রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


ফিলিস্তিন ইস্যুতে ওআইসির জরুরি বৈঠক


প্রকাশিত:
৮ এপ্রিল ২০২৩ ০৭:৪০

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২৩:২০

ফাইল ছবি

জেরুজালেমের আল-আকসা মসজিদে ইসরায়েলি বাহিনীর অনুপ্রবেশ ও হামলার পরিপ্রেক্ষিতে ফিলিস্তিনের পরিস্থিতি নিয়ে ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) জরুরি অধিবেশন আহ্বান করেছে ইরান। বৃহস্পতিবার ইন্দোনেশিয়ান প্রেসিডেন্ট উইডোডোর সঙ্গে টেলিফোন কথোপকথনে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি অধিকৃত পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদে ইসরায়েলি পদক্ষেপের নিন্দা করেছেন।

রাইসি উইডোডোকে বলেছিলেন যে ফিলিস্তিনিদের অধিকারকে "সমর্থন করা" এবং ইসরায়েলের সঙ্গে "লড়াই" হলো ‘ইসলামী উম্মাহর কাঠামোতে একটি অপরিবর্তনীয় নীতি।’ এ সময় ইরানি প্রেসিডেন্ট ফিলিস্তিনকে "ইসলামী বিশ্বের স্পন্দিত হৃদয়" হিসেবে বর্ণনা করেন।

রাইসি ফিলিস্তিনের বর্তমান পরিস্থিতি নিয়ে ৫৭ সদস্যের মুসলিম দেশগুলোর জরুরি অধিবেশন আয়োজনের ওপর গুরুত্বারোপ করেন।

তিনি আরও জোর দিয়ে বলেন যে "ইসরায়েলি আগ্রাসনের মোকাবিলা করার জন্য" ইসলামী বিশ্বের ঐক্য অপরিহার্য। একইসাথে মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্য জোরদার করার প্রচেষ্টায় ইরানের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেন।

ইরানি প্রেসিডেন্টের বিবৃতিতে আরও বলা হয়েছে, ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট বিশেষ ওআইসি শীর্ষ সম্মেলন আহ্বানের প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন এবং "ফিলিস্তিনকে রক্ষার জন্য একটি যৌথ সিদ্ধান্ত নেবেন।"

প্রথম অভিযানে কয়েক শ’ ফিলিস্তিনিকে গ্রেফতার করার পর বুধবার ইসরায়েলি বাহিনী দ্বিতীয়বারের মতো আল-আকসা মসজিদে হামলার পর পূর্ব জেরুজালেমে উত্তেজনা চলছে।

সূত্র : আনাদোলু এজেন্সি

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top