রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


টোল ফ্রি নম্বরে সপ্তাহে ২৪ হাজার বার কল, বৃদ্ধ গ্রেফতার


প্রকাশিত:
৪ ডিসেম্বর ২০১৯ ০৪:৪৮

আপডেট:
২ মে ২০২৪ ১১:০৫

ফাইল ছবি

চুক্তি লঙ্ঘনের অভিযোগে একটি ফোন কোম্পানির কাছে ২৪ হাজার বার কল করে গ্রেফতার হয়েছেন জাপানের ৭১ বছর বয়সী এক অবসর ভাতাভোগী বৃদ্ধ। মঙ্গলবার দেশটির পুলিশ ও স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ খবর দিয়েছে ফরাসী বার্তাসংস্থা এএফপি।

গত সপ্তাহে ৭১ বছর বয়সী বৃদ্ধ আকিতোশি ওকামোতোকে পুলিশি জিম্মায় নেয়া হয়েছে বলে টোকিও পুলিশ জানিয়েছে। দেশটির প্রধান টেলিফোন অপারেটর কোম্পানি কেডিডিআই'র গ্রাহক সেবা বিভাগে টোল ফ্রি নম্বরে গত ৮ দিনে ওই বৃদ্ধ ২৪ হাজার বার কল করেছেন।

শুধু তাই নয়, নিজের অসন্তোষ জানাতে ও কোম্পানিটির গ্রাহক সেবা বিভাগের কর্মীদের অপমান করতে অন্য সরকারি ফোন থেকেও হাজার হাজার বার ফোন দিয়েছেন তিনি।

টোকিও পুলিশের এক মুখপাত্র বলেছেন, চুক্তি লঙ্ঘন করায় কেডিডিআইর কর্মীদেরকে তার কাছে এসে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছিলেন ওই ব্যক্তি। গ্রাহক সেবা বিভাগের কর্মীরা ফোন কেটে দিলেই তিনি তাৎক্ষণিকভাবে আবারও কল দিতেন।

জাপানে বৃদ্ধ মানুষের সংখ্যা দ্রুত বাড়তে থাকায় দেশটিতে সামাজিক বিভিন্ন ধরনের সমস্যা দেখা দিচ্ছে। দেশটির বৃদ্ধ গাড়ি চালকরা প্রতিনিয়ত দুর্ঘটনার কবলে পড়ছেন। এছাড়া দেশটির রেলওয়ে অপারেটর কোম্পানিগুলো বলছে, যাত্রী পরিবহনের সময় বৃদ্ধ যাত্রীরা ট্রেনে প্রায়ই সহিংস ঘটনা ঘটাচ্ছেন।

 

আরপি/ এএস



আপনার মূল্যবান মতামত দিন:

Top