রাজশাহী রবিবার, ২৭শে নভেম্বর ২০২২, ১৩ই অগ্রহায়ণ ১৪২৯


গুজরাটে ক্যাবল ব্রিজে ধস, মৃত্যু ৩২


প্রকাশিত:
৩০ অক্টোবর ২০২২ ২২:০৮

আপডেট:
২৭ নভেম্বর ২০২২ ০৪:০০

ভারতের গুজরাটে মোরবি জেলার মচ্ছু নদীতে একটি ক্যাবল ব্রিজ ভেঙে পড়েছে। এই ঘটনায় এখন পর্যন্ত ৩২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দুর্ঘটনার সময় শতাধিক মানুষ ছিলেন ব্রিজটিতে। বেশ কিছু মানুষ নদীতে তলিয়ে গেছে বলেও আশঙ্কা করা হচ্ছে। এরই মধ্যে উদ্ধার কাজে নেমেছে দেশটির পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী।

বর্তমানে গুজরাট সফর করছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার মধ্যেই ঘটে গেলো মর্মান্তিক দুর্ঘটনা।

স্থানীয় সূত্রে দাবি, অত্যাধিক ওজন নিতে না পারার কারণে ব্রিজটি ভেঙে পড়ে। দুর্ঘটনার সময় ব্রিজটিতে ৫০০ মানুষ ছিল। এছাড়াও ব্রিজটি দুর্বল হয়ে পড়েছিল। যদিও কোটি টাকা খরচ করে তা মেরামতের পর চারদিন আগে জনতার জন্য খুলে দেওয়া হয়।

দুর্ঘটনায় শিশু ও নারীদের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। পানিতে ডুবে মৃত্যুর আশঙ্কা করছে পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। জানা গেছে, শুরুতে স্থানীয়রাই উদ্ধার কাজে হাত লাগান। পরে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী।

অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের রাজ্যের ভয়াবহ দুর্ঘটনার বিষয়ে খবর নিয়েছেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্রভাই প্যাটেলের থেকে। তাকে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন মোদী। পাশাপাশি ঘোষণা করেছেন আর্থিক সাহায্য। দুর্ঘনায় মৃতদের পরিবারকে দুই লাখ টাকা করে দেওয়া হবে। আহতদের চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা আর্থিক সাহায্য করবে প্রধানমন্ত্রীর দপ্তর।

আরপি/ এসএইচ ১৩

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top