রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


রিলায়েন্স প্রধান অনিল আম্বানির পদত্যাগ


প্রকাশিত:
১৮ নভেম্বর ২০১৯ ০৪:৫৩

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৮:৫১

অনিল আম্বানি

ভারতীয় টেলিকম কোম্পানি রিলায়েন্স কমিউনিকেশনসের প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন অনিল আম্বানি। শনিবার তিনি আনুষ্ঠানিকভাবে পদত্যাগের ঘোষণা দেন। খুব শিগগিরই অর্থাভাবে বেশ কিছু সম্পত্তি বিক্রি করতে চলেছে দেউলিয়া এই টেলিকম সংস্থাটি।

ভারতীয় টেলিভিশন এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে, অনিল আম্বানির এই সিদ্ধান্ত সাড়া ফেলেছে দেশটির বাণিজ্যিক মহলে। রিলায়েন্স এক বিবৃতি দিয়ে জানিয়েছে, শুধু অনিল আম্বানি একা নন কোম্পানির এই দুঃসময়ে সরে দাড়িয়েছেন আরও চার ঊর্ধ্বতন কর্মকর্তা।

অনিল আম্বানির সঙ্গে পদত্যাগ করা কর্মকর্তারা হলেন, ছায়া ভিরানি, রায়না করানি, মাঞ্জারি কক্কর এবং সুরেশ রঙ্গচর। এর আগে কোম্পানিটির পরিচালক এবং প্রধান আর্থিক কর্মকর্তা মণিকান্তন ভি পদত্যাগ করেছিলেন। পদত্যাগপত্রগুলো বিবেচনার জন্য কোম্পানির শেয়ার হোল্ডারদেরও ডাকা হবে বলে জানিয়েছে রিলায়েন্স।

সূত্রের বরাতে এনডিটিভি বলছে, শুক্রবার কোম্পানিটি এবার নির্ধারিত সময়ের পরে তাদের আর্থিক রিপোর্ট প্রকাশ করে। তাতে দেখা যায়, চলতি অর্থবছরের দ্বিতীয় অংশে তাদের লোকসানের পরিমাণ দাঁড়িয়েছে ৩০ হাজার ১৫৮ কোটি রুপি। অর্থ বছরের প্রথম অর্ধেকে এর পরিমাণ ছিল ৩৬৬ কোটি।

আর্থিক প্রতিবেদন প্রকাশের পরপরই পদত্যাগের সিদ্ধান্ত নন অনিল আম্বানিসহ ওই চার কর্মকর্তা। এদিকে সুপ্রিম কোর্টের নির্দেশে কোম্পানির আইনি বকেয়া আছে ২৮ হাজার ৩১৪ কোটি। টেলিযোগাযোগ দফতর সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী আগামী তিন মাসের মধ্যে রিলায়েন্সকে বকেয়া পরিশোধের নোটিশ দিয়েছে।

গত মে মাসে সরকারিভাবে রিলায়েন্স টেলিকমকে দেউলিয়া ঘোষণা করা হয়। দেউলিয়া প্রক্রিয়ার ক্ষেত্রে মামলা চলাকালীন ৩৫৭ দিন বাদ দেয়ার জন্য কোম্পানিটির করা আবেদন খারিজ করে ন্যাশনাল কোম্পানি ল ট্রাইব্যুনাল (এনসিএলটি) অনিল অম্বানির রিলায়েন্স কমিউনিকেশনসকে দেউলিয়া ঘোষণা করে ৷

 

আরপি/ এএস



আপনার মূল্যবান মতামত দিন:

Top