রাজশাহী বুধবার, ২০শে অক্টোবর ২০২১, ৬ই কার্তিক ১৪২৮


সাড়ে ৪৮ লাখ ছুঁইছুই করোনায় মৃত্যু


প্রকাশিত:
৮ অক্টোবর ২০২১ ১০:৩৭

আপডেট:
৮ অক্টোবর ২০২১ ২৩:১৬

ফাইল ছবি

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ৭ হাজারের বেশি মানুষ। নতুন করে আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৫৫ হাজার ছাড়িয়েছে। মোট মৃতের সংখ্যা ৪৮ লাখ ৪৮ হাজার ছাড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু ও সংক্রমণ শনাক্তের শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। অন্যদিকে দৈনিক মৃত্যুতে এরপরই রয়েছে রাশিয়া, মেক্সিকো, ব্রাজিল। বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ২৩ কোটি ৭৫ লাখ ছাড়িয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৮১৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে তিন শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪৮ লাখ ৪৮ হাজার ৫৬৯ জনে।

করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৫৫ হাজার ৮৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে সাত হাজারের বেশি।

এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ কোটি ৭৫ লাখ ১৫ হাজার ৩৭৯ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৭০৮ জন এবং মারা গেছেন ১ হাজার ৬৮০ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৯২৪ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ৫৫০ জন।

এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৭৬ লাখ ৯০ হাজার ১১০ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ১৩ হাজার ৫৪৯ জনের।

ব্রাজিল করোনায় আক্রান্তের তালিকায় তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৫১ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৪৪ জন।

ৎঅপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৫ লাখ ৩২ হাজার ৫৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৯ হাজার ৮৬৫ জনের।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top