রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


পাকিস্তানে রাসায়নিক কারখানায় আগুন লেগে ১৬ জনের মৃত্যু


প্রকাশিত:
২৮ আগস্ট ২০২১ ১৭:০৩

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ২২:৩০


পাকিস্তানের করাচিতে রাসায়নিক একটি কারখানায় আগুন লেগে ১৬ জনের মৃত্যু হয়েছে। এখনও আটকা পড়ে আছেন ২৫ জনের মতো। অগ্নিকাণ্ডের সময় কারখানার বেশির ভাগ জানালা ও ছাদের দরজা বন্ধ ছিল বলে জানা গেছে। দেশটির গণমাধ্যম ডন’র এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, করাচির পূর্ব দিকে কারখানাটির অবস্থান। শুক্রবার অগ্নিকাণ্ডের সময় কারখানার বেশির ভাগ জানালা বন্ধ ছিল। কারখানার দ্বিতীয় তলায় আটকা পড়ে বেশির ভাগ শ্রমিকের মৃত্যু হয়।


তিনতলা ভবনটির নিচতলা থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। করাচির পূর্বাঞ্চলের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল সাকিব ইসমাইল মেমন বলেন, আগুনে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে।

জিন্নাহ পোস্টগ্রাজুয়েট মেডিকেল সেন্টারের অতিরিক্ত পুলিশ সার্জন ড. সুমাইয়া সাইদ জানান, হাসপাতালে ১৬ জনের মরদেহ আনা হয়েছে। নিহতদের মধ্যে ১২ জনকে শনাক্ত করা গেছে এবং তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতদের বয়স ১৮ থেকে ৩৮ বছরের মধ্যে।

পুলিশ বলছে, ভবনটিতে আরও ২৫ জনের মতো আটকা থাকতে পারে। তারা বেঁচে আছেন কি না তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তারা। এখনও উদ্ধার অভিযান চলছে।

এর আগে ২০১২ সালের সেপ্টেম্বরে দেশটির একটি পোশাক কারখানায় আগুন লেগে ২৬০ জনের বেশি মানুষ দগ্ধ হয়েছিলেন।

 

আরপি / আইএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top