রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


আফগানিস্তানে বিয়ে বাড়িতে বোমা হামলায় ৬৩ জনের প্রাণহানী


প্রকাশিত:
১৮ আগস্ট ২০১৯ ২২:৫৯

আপডেট:
১৮ আগস্ট ২০১৯ ২৩:০১

ছবি: ইন্টারনেট

আফগানিস্তানের রাজধানী কাবুলের পশ্চিমে শিয়া অধ্যুষিত একটি গ্রামে এক  বিয়ের অনুষ্ঠানে  গতকাল শনিবার স্থানীয় সময় রাত  পৌনে ১১টার দিকে আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে  ৬৩ জনের প্রাণহানী হয়েছে বলে দেশটির  সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে  মার্কিন সংবাদমাধ্যম এনবিসি জানিয়েছে।

ফিরোজ বাশারি নামে আফগান  সরকারের এক মুখপাত্র এনবিসিকে জানিয়েছেন, শনিবার  রাতের ওই হামলায় ৬৩ জন নিহত ও  ১৮২ জন বেসামরিক নাগরিক আহত হয়েছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নুসরাত রহিমী বলেছেন, বিয়ে বাড়িতে আমন্ত্রিত অতিথি সমাগমের ভেতর বিস্ফোরণ ঘটানো হয়।

হামলার প্রত্যক্ষদর্শী গুল মোহাম্মদ বলেন, বিয়ে বাড়িতে গায়কদের জন্য তৈরি একটি মঞ্চের পাশেই বোমা বিস্ফোরিত হয়। হামলায় নিহতদের মধ্যে নারী-শিশু, কিশোর ও বৃদ্ধরাও রয়েছেন। অনেক  অতিথিও নিহত হয়েছেন।

বিবিসি বলছে,ভয়াবহ ওই হামলার দায় এখনো কেউ  স্বীকার করেনি। তবে তালেবানকে দায়ী করেছে আফগান সরকার।এদিকে এমন দাবি প্রত্যাখ্যান করেছে তালেবান।

উল্লেখ্য, গত ৭ আগস্ট কাবুল পুলিশ স্টেশনের কাছে ভয়াবহ বোমা বিস্ফোরণে ১৪ জন প্রাণ হারায়। তার আগে গত ৩১ জুলাই আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশে রাস্তার পাশে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে ৩৪ বাসযাত্রী নিহত হয়। এছাড়া গত ৭ জুলাই আফগানিস্তানে গোয়েন্দা বাহিনীর একটি কার্যালয়ে গাড়িবোমা হামলার ঘটনায় ১২ জন নিহত হয়। এর মধ্যে আটজনই নিরাপত্তা বাহিনীর সদস্য এবং বাকি চারজন বেসামরিক।

 

স/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top