রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


ময়নাতদন্তের টেবিলে জেগে উঠলো ‘লাশ’


প্রকাশিত:
৪ মার্চ ২০২১ ১৬:৩১

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৩:৫২

ছবি: সংগৃহীত

মোটরসাইকেল দুর্ঘটনায় এক তরুণ গুরুতরভাবে আহত হন। আশঙ্কাজনক অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হয়। ভর্তির কিছু সময় পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ময়নাতদন্তের টেবিলে ‘লাশ’ রেখে চিকিৎসকরা যখন কাটাছেঁড়া শুরু করবেন, আচমকা জেগে ওঠেন তিনি।

শুধু সাধারণ মানুষ নন দায়িত্বে থাকা যেসব চিকিৎসক তার ময়নাতদন্তের প্রস্তুতি নিচ্ছেলেন তারাও ঘটনার আকস্মিকতায় হতবাক হয়ে যান। চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের বরাতে বুধবার বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

আজব এই ঘটনাটি ঘটেছে ভারতের কর্ণাটক রাজ্যে। প্রতিবেদন অনুযায়ী দুর্ঘটনার পর কর্ণাটকের মাহালিনাগপুর শহরের ২৭ বছর বয়সী ওই তরুণকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ভর্তির পরই তাকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়।

আইসিইউতে নেওয়ার পর এক সময় অবস্থার অবনতি ঘটতে শুরু করে। চিকিৎসকরা তরুণকে দেওয়া ভেন্টিলেটর খুলে ফেলেন। রোগীকে মৃত ঘোষণা করা হয়। দুর্ঘটনা হওয়ায় লাশটির ময়নাতদন্তের প্রয়োজন পড়ে। তাই তার পরিবারের সদস্যরা ‘লাশ’ নিয়ে একটি সরকারি হাসপাতালে যান।

সরকারি হাসপাতালের বিশেষ টেবিলে যখন চিকিৎসকরা ‘লাশটি’ কাটাছেঁড়ার জন্য প্রস্তুত তখনই ঘটে এই ঘটনা। তার স্বজনরা স্থানীয় সংবাদমাধ্যমগুলোকে জানান, একজন প্যাথলজিস্ট ময়নাতদন্তের টেবিলে দেহটি পড়ে থাকতে দেখেছেন।

সরকারি এক স্বাস্থ্য কর্মকর্তা এই ঘটনার বিষয়টি এএফপিকে নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ঘটনার পরপরই গুরুতর আহত ওই ব্যক্তিকে অন্য একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তার শারীরিক অবস্থার উন্নতি ঘটছে।

আরপি / এমবি-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top