রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

করোনা প্রতিরোধে ভোলাহাট ইউনিয়নের ওয়ার্ডে ওয়ার্ডে স্বেচ্ছাসেবী


প্রকাশিত:
১ এপ্রিল ২০২০ ০৬:১২

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৩:৩৪

ইউনিয়নে করোনা প্রতিরোধে নিজস্ব কার্যালয়ে জরুরি সভা

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার সদর ইউনিয়নে করোনা প্রতিরোধ কমিটি নিজস্ব কার্যালয়ে জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১০টার দিকে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইয়াজদানী জর্জের সভাপতিত্বে এ ভাইরাস প্রতিরোধে সচেতনতা বাড়াতে নানা আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় ইউনিয়নের বিশেষ স্থানে চেকপোষ্ট বসানো, কাঁচা বাজারে চিহ্নিতকরণ, হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের খোঁজ-খবর রাখা, বিভিন্ন স্থানে জীবাণুনাশক স্প্রে করা, করোনা প্রতিরোধ তহবিল তৈরী করাসহ বিভিন্ন প্রকার সচেতনতা বৃদ্ধিতে পদক্ষেপ নেয়া হয়। এসময় ৫ স্তরের ২০০ জন স্বেচ্ছাসেবী দল তৈরী করে বিভিন্ন প্রকার দায়িত্ব বন্টন করা হয়। স্বেচ্ছাসেবী দলের ১ম স্তর একজনকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট জনসাধারণের মাঝে ত্রাণ বিতরণ করবে। ২য় স্তরেও ৫ সদস্য বিশিষ্ট স্বেচ্ছাসেবী দল হোম কোয়ারেইন্টাইনে থাকা ব্যক্তিদের/পরিবারকে তদারকি এবং সার্বিক প্রয়োজনে সহায়তা প্রদান করবেন। ৩য় স্তরের ৫ সদস্য বিশিষ্ট দল ওয়ার্ডের প্রতিটি গ্রামে জীবাণুনাশক স্প্রে এবং সচেতনতামূলক প্রচারনা চালাবে। ৪র্থ স্তরের ৭ সদস্য বিশিষ্ট সদস্য সামাজিক দূরুত্ব বজায় এবং আইন শৃংখলা রক্ষায় দায়িত্ব পালন করবেন। ৫ম স্তরের ৭ সদস্য বিশিষ্ট দল সঠিকভাবে কার্যক্রম পরিচালনা, অসুস্থ ব্যক্তির তথ্য সংগ্রহ, তদারকি এবং সহায়তা প্রদান করবেন।

৫টি স্বেচ্ছাসেবী দলের সার্বিক সহায়তার জন্য কাজ করবে একজন ওয়ার্ড মেম্বার, একজন গ্রাম পুলিশ ও একজন স্বেচ্ছাসেবক আহ্বায়ক। স্বেচ্ছাসেবী এ দলগুলো মঙ্গলবার থেকে গ্রাম পর্যায়ে করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় কাজে নেমে পড়েছেন বলে জানান চেয়ারম্যান ইয়াজদানী জর্জ। তিনি জানান, সরকারি নির্দেশ অনুযায়ী স্বেচ্ছাসেবী দল অব্যহতভাবে সচেতনতামূলক কাজ চালিয়ে যাবেন।

এ ইউনিয়নে করোনা প্রতিরোধ তহবিল গঠন করা হয়েছে। বিত্তবানসহ সকলকে এতে সহায়তা প্রদানে সকলের নিকট আহ্বান জানিয়েছেন চেয়ারম্যান। ০১৭১৩-৭২১০০৫ বিকাশ নাম্বারে অথবা অফিসের রশিদের মাধ্যমে অর্থ সহায়তা প্রদান করা যাবে।



আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top