রাজশাহী মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


করোনাকালে রুয়েটে শিক্ষক কোয়ার্টারে ঢিল ছোঁড়ায় আতঙ্ক


প্রকাশিত:
১১ জুন ২০২০ ০১:২২

আপডেট:
৭ মে ২০২৪ ০৬:১৩

ছবি: রুয়েট

করোনা মহামারীর ভিতরেও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কোয়ার্টারে (রুয়েট) হামলার অভিযোগ উঠেছে। কে বা কারা বুধবার ভোর ৬ টার দিকে ঢিল ছুড়ে শিক্ষকদের এ-২ কোয়ার্টারের জানালা ভেঙ্গে দিয়েছেন বল অভিযোগ শিক্ষকদের।

রুয়েট সিকিউরিটি অফিসার জালালুদ্দিন জানান, ভোরে কোয়ার্টারে হামলায় তেমন ক্ষয়-ক্ষতি হয়নি। কয়েকটি জানালার কাচ ভেঙ্গে গেছে। ওই কোয়ার্টারে কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক আলী হোসেন স্যার বসবাস করেন। এছাড়াও মানবিক, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষকরা থাকেন।

তিনি আরও জানান, কেনো ঢিল ছোড়া হয়েছে এর কারণ আলী হোসেন স্যার ও আমরা কেউ উদঘাটন করতে পারিনি। তবে এমন হতে পারে কেউ উদ্দেশ্যমূলকভাবে করেছে। আবার নিচে আম গাছ আছে সেটিতে ঢিল ছুড়তে গিয়ে হয়েছে। আমরা কারণ উদঘাটনের চেষ্টা করছি। এদিকে ক্ষয়ক্ষতি বেশি না হলেও হামলা এবং ভাংচুরে ক্যাম্পাসে শিক্ষকদের মনে আতংক বিরাজ করছে।

এঘটনায় নিন্দা জানিয়েছে রুয়েট শিক্ষক সমিতি। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক ড. জগলুল সাদাত স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিন্দা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, হামলার ঘটনায় রুয়েট শিক্ষকদের মধ্যে চরম উৎকন্ঠা ও আতঙ্ক বিরাজ করছে এবং শিক্ষকদের পরিবারের নারী ও শিশুরা মানসিকভাবে বিপযস্ত। এঘটনায় জড়িতদের গ্রেফতার ও শিক্ষকদের নিরাপত্তা জোরদারের দাবি করেন শিক্ষক নেতারা।

এ বিষয়ে রুয়েট ছাত্র উপদেষ্টা রবিউল আউয়াল জানান, আজকে ভোরে শিক্ষকদের কোয়ার্টারের জানালায় ঢিল ছুরে দুর্বৃত্তরা। তাদেরকে এখনো চিহ্নিত করা যায়নি। আমরা আইনি ব্যবস্থা নিচ্ছি।

মতিহার থানার ওসি এস এম মাসুদ পারভেজ বলেন, রুয়েট শিক্ষকদের কোয়ার্টারে হামলার বিষয়টি শুনেছি। আমরা এখনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলেই দুর্বৃত্তদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা নেবো।

 

আরপি/আআ-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top