রাজশাহী মঙ্গলবার, ১৯শে মার্চ ২০২৪, ৬ই চৈত্র ১৪৩০


‘পড়ালেখার চাপে’ রাজশাহী কলেজ ছাত্রীর চিরবিদায়


প্রকাশিত:
৬ আগস্ট ২০২০ ০১:১৩

আপডেট:
৬ আগস্ট ২০২০ ১৯:২৩

রাজশাহী কলেজ। ফাইল ছবি

রাজশাহী কলেজের এক ছাত্রী আত্মহত্যা করেছেন। করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় তার বিয়ে ঠিক করেছিলেন পরিবারের সদস্যরা। মঙ্গলবার বিকেলে তার বাড়িতে আসার কথা ছিল পাত্র ও তাঁর স্বজনদের। দিনক্ষণ ঠিক করার আগেই চিরবিদায় নিলেন তিনি।

নিহত ওই ছাত্রীর নাম সিরাজাম মুনিরা (২২)। তিনি রাজশাহী কলেজের রসায়ন বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন। মুনিরা বাগমারার বড়বিহানালী ইউনিয়নের মন্দিয়াল গ্রামের দেওয়ান আমিনুল হকের মেয়ে। তিনি রাজশাহী কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী হিসেবে কর্মরত।

পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, লেখাপড়ার চাপ সইতে না পেরে সিরাজাম মুনিরা আত্মহত্যা করেছেন। তবে এলাকাবাসীর অনেকেই বলছেন, এই বিয়েতে সিরাজাম মুনিরার সম্মতি ছিল না। তবুও বিয়ের জন্য পাত্রপক্ষকে ডাকার কারনে আত্মহত্যা করে থাকতে পারেন তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, সিরাজাম মুনিরা ঈদের আগে রাজশাহী শহর থেকে গ্রামের বাড়িতে যান। তিনি মা-বাবার সঙ্গে রাজশাহী শহরে থাকতেন। এর মধ্যে পরিবারের পক্ষ থেকে মেয়েকে বিয়ে দিতে পাত্র খোঁজা হচ্ছিল। মঙ্গলবার তাঁকে দেখতে পাত্রপক্ষের আসার কথা ছিল। পছন্দ হলে এদিনই বিয়ে হবে।

তবে এই বিয়েতে সিরাজাম মুনিরার সম্মতি ছিল না। বিষয়টি তাকে জানানো হলে তিনি আপত্তির কথা জানান। তবুও বিয়ের জন্য পাত্রপক্ষকে ডাকা হয়। মঙ্গলবার দুপুরে বাড়ির লোকজন পাশের বাড়িতে একটি অনুষ্ঠানে যায়। সিরাজাম মুনিরা বাড়িতেই ছিলেন। পরিবারের সদস্যরা অনুষ্ঠান থেকে বাড়ি ফিরে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।

পরে থানায় খবর দেয়া হলে পুলিশ ঝুলন্ত লাশ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য মরদেহ বুধবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বাগমারা থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলাম বলেন, কলেজ ছাত্রীকে বিয়ের জন্য পাত্র ও তাঁদের আত্মীয়স্বজনদের আসার কথা ছিল। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

 

আরপি/আআ-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top