রাজশাহী সোমবার, ১৫ই জুলাই ২০২৪, ১লা শ্রাবণ ১৪৩১


ভবন নির্মাণের দাবিতে জাবি’র আইবিএ শিক্ষার্থীদের ক্লাস বর্জন


প্রকাশিত:
৫ নভেম্বর ২০২৩ ১৮:৩৩

আপডেট:
৫ নভেম্বর ২০২৩ ১৮:৫৬

ছবি: অবস্থান কর্মসূচি

নিজস্ব অর্থায়নে অবিলম্বে নতুন ভবন নির্মানেরে কাজ শুরু করার দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইন্সটিউট অব বিজনেস আ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) এর শিক্ষার্থীরা ক্লাস বর্জন করেছে।

রোববার (৫ নভেম্বর) জাবির প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীদের সকাল সাড়ে ৯ টা থেকে অবস্থান কর্মসূচি পালন করতে দেখা যায়।

এর আগে সমাজবিজ্ঞান ভবন থেকে শুরু করে প্রশাসন ভবন পর্যন্ত মিছিল করে। এসময় আইবিএ এর শিক্ষর্থীরা প্রশাসনিক ভবনের সামনে প্রক্টর স্যারের উপস্থিতিতে বৃক্ষ রোপন করে ও আইবিএ ভবন নির্মানের কাজ পুনরায় সচল করার লক্ষ্যে ৪ দফা দাবি উত্থাপন করে এবং ভিসি বরাবর স্মারক লিপি প্রদান করে।

আরও পড়ুন: অভিনেত্রী হিমুর মৃত্যু, যা বললেন মেকআপ আর্টিস্ট মিহির

শিক্ষার্থীদের ৪ দফা দাবি হলো— উদ্বুধ পরিস্থিতিতে তদন্ত কমিটি কমিটিকে অনতিবিলম্বে বাতিল ঘোষনা করে বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রস্তাবিত জায়গায় আইবিএ ভবনের কাজ বহাল রাখার ব্যবস্থা করতে হবে, মাননীয় উপচার্যকতৃক স্থাপিত ভিত্তি প্রস্থর যা দুষ্কৃতিকারী দ্বারা ধ্বংস করা হয়েছে, তাদের কে চিহ্নিত করে অতিসত্তর বিচারের আওয়াতায় আনতে হবে, বেআইনিভাবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনসহ আইবিএর পরিচালককে ৭ ঘন্টা অবরুদ্ধ করার জন্য সুষ্ঠু বিচার করতে হবে, আইবিএ ভবন নির্মান চলাকালীন সময়ে যেকোন ধরনের উদ্ভূত অনাকাঙ্ক্ষিত ঘটনার দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিতে হবে।

এসময় শিক্ষার্থীরা জানায়— যতদিনে আইবিএ ভবন নির্মানের কাজ পুনরায় শুরু না হবে ততদিন পর্যন্ত আমরা আইবিএ বিভাগের সকল শিক্ষার্থীরা সম্মিলিতি সিদ্ধান্ত মোতাবেক ক্লাস বর্জন করলাম। দাবি আদায় না হ্ওয়া পর্যন্ত আমাদের কর্মসূচী চলমান থাকবে।ভবন এর কাজ পুনরায় চালু করা বিষয়ে শিক্ষার্থীদের প্রশ্নে প্রক্টর আসম ফিরোজ -উল-হাসান জানন 'আগামী ১৩ তারিখ সিন্ডিকেট সভায় এই বিষয়ে আলোচনা করা হবে, তখনই সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এদিন দুপুর ৩ টার দিকে আইবিএ এর শিক্ষার্থীরা আজকের মতো কর্মসূচি স্থগিত করে এবং বলেন পরবর্তী কর্মসূচি এবং অবস্থান সম্পর্কে জানানো হবে।

 

 

আরপি/এসআর-২১



আপনার মূল্যবান মতামত দিন:

Top