রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


সেবাকে গুরুত্ব দিতে হবে: নবীন চিকিৎসকদের রামেবি ভিসি


প্রকাশিত:
২৫ জুলাই ২০২৩ ০০:৫৯

আপডেট:
৩ মে ২০২৪ ১৭:১৪

প্রধান অতিথির বক্তব্য রাখছেন রামেবি উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন। ছবি: রাজশাহী পোস্ট

চিকিৎসা পেশায় রোগীদের সার্বক্ষণিক ও জরুরি সেবাকে গুরুত্ব দিতে নবীন চিকিৎসকদের প্রতি আহবান জানিয়েছেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবির) উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন। সোমবার (২৪ জুলাই) সকাল ১০টায় রাজশাহী মেডিকেল কলেজের ডা. কায়সার রহমান চৌধুরী অডিটরিয়ামে রাজশাহী মেডিকেল কলেজ প্রথম বর্ষের এমবিবিএস (২০২২-২০২৩ শিক্ষাবর্ষ ) শিক্ষার্থীদের পরিচিতি ও ক্লাস উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে তিনি এ আহবান জানান।

রামেবি উপাচার্য বলেন, ভালো ডাক্তার হওয়ার পাশাপাশি ভালো মানুষ হতে হবে এবং যুগপযোগী ডাক্তার হতে হবে সেই সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করতে হবে। তিনি বলেন, বর্তমান বাস্তবতায় এবং অদূর ভবিষ্যতের কথা বিবেচনায় নিয়ে এবং চিকিৎসাপেশায় রোগীদের সার্বক্ষণিক ও জরুরি সেবাকে গুরুত্ব দিতে হবে। এজন্য নারী ও পুরুষ চিকিৎসকদের এগিয়ে আসতে হবে। নবীব মেডিকেল শিক্ষার্থীদের পড়াশোনা শেষে রোগীদের সেবায় আত্মনিয়োগ করার আহ্বান জানান তিনি।

এ সময় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফএম শামীম আহম্মেদ, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা.মো: নওশাদ আলী, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মু. হাবিবুল্লাহ সরকার, অধ্যাপক ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান খান, অধ্যাপক ডা. এস, এম আসাফদ্দৌলা, অধ্যাপক ডা.মোঃ খলিলুর রহমানসহ সকল বিভাগের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top