রাজশাহী বুধবার, ১৫ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


চবিতে ছাত্রী হেনস্তার ঘটনায় ৪ চার শিক্ষার্থী বহিষ্কৃত


প্রকাশিত:
২৬ জুলাই ২০২২ ০৩:৫৯

আপডেট:
২৬ জুলাই ২০২২ ০৪:৪৬

ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২১ সালের সেপ্টেম্বরে দুই ছাত্রীকে হেনস্তার ঘটনায় অভিযুক্ত চার শিক্ষার্থীকে ১ বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরও পড়ুন: নিয়োগ পরীক্ষা: প্রশ্নফাঁসের অভিযোগে মাউশি কর্মকর্তা গ্রেফতার

সোমবার (২৫ জুলাই) উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান এসব তথ্য জানিয়েছেন। একইসঙ্গে যৌন নিপীড়ন সেলে থাকা আরও দুই অভিযোগের সুরাহা করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন, আরবি বিভাগের জুনায়েদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের রুবেল, দর্শন বিভগের ইমন ও একই বিভাগের রাজু। তারা চারজনই বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিএফসির কর্মী।

আরও পড়ুন: সাংবাদিককে গালাগাল, সেই ইউএনওকে ওএসডির নির্দেশ

চবি রেজিস্ট্রার বলেন, যৌন নিপীড়ন সেলে থাকা ৩টি অভিযোগের সুরাহা করা হয়েছে। সেই পরিপ্রেক্ষিতে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দুই ছাত্রীকে হেনস্তার ঘটনায় অভিযুক্তদের ১ বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ১৬ সেপ্টেম্বর রাত সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সামনে দিয়ে যাওয়ার সময় রাস্তায় বিশ্ববিদ্যালয়ের যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় ও চতুর্থ বর্ষের দুই ছাত্রীকে হেনস্তার ঘটনা ঘটে। প্রক্টরিয়াল বডি তাদের ক্যাম্পাস টহলের সময় হেনস্তাকারীদের একজনকে হাতেনাতে ধরে।

 

আরপি/ এসএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top