রাজশাহী শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


সাংবাদিককে গালাগাল, সেই ইউএনওকে ওএসডির নির্দেশ


প্রকাশিত:
২৬ জুলাই ২০২২ ০৪:৩১

আপডেট:
২৬ জুলাই ২০২২ ০৪:৪৩

ফাইল ছবি

অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টের কক্সবাজার জেলা প্রতিনিধিকে অকথ্য ভাষায় গালাগালির ঘটনায় টেকনাফের ইউএনও কায়সার খসরুকে ওএসডি করার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন:ভর্তি পরীক্ষা কাল: রাবির সার্বিক প্রস্তুতি সম্পন্ন

সোমবার (২৫ জুলাই) মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই নির্দেশনার কথা জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল হক।

আরও পড়ুন: ফুলগাছে কেড়ে নিলো শিশুর প্রাণ

খন্দকার আনোয়ারুল হক বলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ কায়সার খসরুকে ইমিডিয়েটলি ওএসডি করার নির্দেশনা দেওয়া হয়েছে। সেই সঙ্গে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে সংবাদ প্রকাশের জেরে ঢাকা পোস্টের প্রতিবেদককে অকথ্য ভাষায় গালিগালাজ করেন ইউএনও মোহাম্মদ কায়সার খসরু।

আরও পড়ুন: স্বপ্নপূরণে ৫৫ বছর বয়সী রাবির পরীক্ষায় বসছেন

এদিকে, গতকাল রোববার (২৪ জুলাই) ইউএনও মোহাম্মদ কায়সার খসরু কর্তৃক সাংবাদিককে অকথ্য ভাষায় গালিগালাজের ঘটনায় উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট। আদালত বলেছেন, একজন প্রথম শ্রেণির কর্মকর্তা যে ভাষা ব্যবহার করেছেন তা একেবারেই অগ্রহণযোগ্য ও আপত্তিকর। কোনো ‘রং হেডেড’ ব্যক্তি ছাড়া এ ধরনের ভাষা কেউ ব্যবহার করতে পারেন না।

উল্লেখ্য, গত ২১ জুলাই ‘নিচু জায়গায় নির্মাণ করা উপহারের ঘর পানিতে ভাসছে’ শিরোনামে ঢাকা পোস্টে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে বলা হয়- কক্সবাজারের টেকনাফ উপজেলার হ্নীলা হোয়াব্রাং এলাকার সরকারি আশ্রয়ণ প্রকল্পের সবগুলো নতুন ঘর পানিতে ভাসছে। ফলে সেখানে থাকা ২৭টি পরিবার চরম দুর্ভোগে পড়েছেন।

প্রকাশিত ওই সংবাদের জেরে বৃহস্পতিবার (২১ জুলাই) রাত পৌনে ১০টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তার অফিসিয়াল নম্বর থেকে ঢাকা পোস্টের কক্সবাজার প্রতিনিধি সাইদুল ফরহাদকে ফোন করেন। ওই সময় তিনি ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় তাকে গালিগালাজ করেন।

পরবর্তীকালে গত শুক্রবার (২২ জুলাই) দুপুরে হিলডাউন সার্কিট হাউসে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের উদ্যোগে কক্সবাজার প্রেসক্লাব ও সাংবাদিক ইউনিয়নের শীর্ষ নেতাদের সঙ্গে এ বিষয়ে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ইউএনও কায়সার খসরু ঢাকা পোস্টের কক্সবাজার জেলা প্রতিনিধির কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চান।

 

আরপি/এসএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top