রাজশাহী বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১


রুয়েটের আবাসিক হল খুলছে কাল


প্রকাশিত:
২৮ অক্টোবর ২০২১ ০৭:১৮

আপডেট:
৯ মে ২০২৪ ০৮:০৮

ছবি: প্রতিনিধি

স্বাস্থ্যবিধি মেনে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) আবাসিক হলসমূহ খুলছে আজ বৃহস্পতিবার। বুধবার (২৭ অক্টোবর) দুপুরে রুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক সেলিম হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনা করে আগামী ২৮ অক্টোবর থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল সমূহ খুলে দেয়া হবে।’

করোনা মহামারীর কারণে গত বছরের ২৪ মার্চ থেকে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সকল আবাসিক হল বন্ধ করে দেওয়া হয়।

পরে এবছরের ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত ১২২ তম একাডেমিক কাউন্সিলের সভায় স্বাস্থ্যবিধি মেনে আবাসিক হল খুলে দিতে সুপারিশ করা হয়। তার ভিত্তিতে ৩ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ৯৩ তম সিন্ডিকেট সভায় আগামী ২৮ অক্টোবর থেকে সকল আবাসিক হল খুলে দেওয়ার সিদ্ধান্ত নেয় রুয়েট প্রশাসন।

হল খোলার প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে রুয়েটের রেজিস্ট্রার বলেন, সকল ধরনের প্রস্তুতি প্রায় শেষ। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে হলের বাইরে বেসিন বসানো হয়েছে।

মেডিকেলে আইসোলেশন সেন্টার তৈরি করা হয়েছে। এছাড়াও সকল কিছু পরিস্কার-পরিচ্ছন্ন করা হয়েছে। শুধু শিক্ষার্থীদের রুমের মধ্যের কি অবস্থা জানা নাই। তারা আসলে কার কি সমস্যা জানালা আমরা তাৎক্ষণিকভাবে সমাধাণ করে দেব।

এ বিষয়ে ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক রবিউল আওয়াল বলেন, ‘করোনা টিকা গ্রহণের সার্টিফিকেট বা টিকা কার্ড জমা দিয়ে আগামীকাল সকাল ৮টা থেকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহে প্রবেশ করতে পারবেন।’

 

আরপি/ এমএএইচ-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top