রাজশাহী রবিবার, ২০শে সেপ্টেম্বর ২০২০, ৬ই আশ্বিন ১৪২৭

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবি রাজশাহী প্রেসক্লাবের


প্রকাশিত:
১৫ সেপ্টেম্বর ২০২০ ১৯:২৭

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২০ ২২:৫৭

রাজশাহী প্রেসক্লাবের গণতালি কর্মসূচী। ছবি: রাজশাহী পোস্ট

সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৪টায় রাজশাহী মহানগরীর সাহেব বাজার পদ্মা গার্ডেনে করোনা যোদ্ধাদের উৎসাহিত করতে চলমান সাপ্তাহিক গণতালি কর্মসূচীতে এ দাবি জানানো হয়।

অবিরাম করতালী কর্মসূচী শেষে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- স্মৃতি পরিষদের সহ: সভাপতি সালাউদ্দীন মিন্টু, সাংগঠনিক সম্পাদক আসাদুল হক দুখু, সদস্য শরিফ উদ্দীন, আমানুল হক প্রমুখ।

সমাবেশে বক্তারা করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই-সংগ্রাম অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করে বলেন, আদিকাল থেকে মানুষ লড়াই-সংগ্রাম করে এগিয়ে চলেছে। করোনার বিরুদ্ধেও লড়াই করে করোনাকে পরাজিত করতে হবে।

বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীরা পড়ালেখাতে অনেক পিছিয়ে পড়েছে। পাঠ্যবই থেকে দূরে থাকায় নানা সমস্যার সম্মুখীন হচ্ছে তারা। এছাড়া রাজশাহী শিক্ষানগরী হিসেবে পরিচিত। শিক্ষা প্রতিষ্ঠানকে কেন্দ্র করে এখানকার ব্যবসা-বাণিজ্য গড়ে উঠেছে। আরও লম্বা সময় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলে রাজশাহীর অর্থনীতিতে ধ্বস নেমে আসবে উল্লেখ করে তারা অবিলম্বে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানান।

এদিনের কর্মসূচিতে করোনাজয়ী সাংবাদিক আমানুল্লাহ আমান, স্মৃতি পরিষদের সদস্য আ: হাকিম রাজা, সাগর নোমানী, আরিফুল হক এবং শিক্ষক, সাংবাদিক, ব্যাবসায়ী ও রাজনীতিবিদসহ বিভিন্ন শ্রেনীপেশার মানুষ অংশ নেন।

সমাবেশ শেষে এক মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি পদ্মা গার্ডেন থেকে শুরু হয়ে সাহেব বাজার জিরো পয়েন্ট গিয়ে শেষ হয়।

 

আরপি/আআ




আপনার মূল্যবান মতামত দিন:

Top