রাজশাহী মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

মুজিববর্ষে রাজশাহী জেলা রোভারের বৃক্ষরোপণ


প্রকাশিত:
৯ সেপ্টেম্বর ২০২০ ০৩:১২

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ০২:৪০

রাজশাহী জেলা রোভারের বৃক্ষরোপণ কর্মসূচী। ছবি: রাজশাহী পোস্ট

মুজিববর্ষে বাংলাদেশ স্কাউটস ঘোষিত সারা দেশে ১০ লক্ষ বৃক্ষরোপণের কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী জেলা রোভারের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী শুরু হয়েছে। আজ মঙ্গলবার ১০০ টি বৃক্ষের চারা রোপন করার মধ্য দিয়ে এ কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা হয়।

রাজশাহী জেলা রোভারের কমিশনার প্রফেসর ড. মোঃ ইলিয়াছ উদ্দিন এর সভাপতিত্বে এ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত রাজশাহী জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও বাংলাদেশ স্কাউটস, রাজশাহী জেলা রোভারের সহ-সভাপতি জনাব মোঃ কামরুজ্জামান।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন, গাছ লাগানো মহৎ কাজ। গাছ জীবনকে বাঁচাবে, গাছ পরিবেশকে বাঁচাবে, গাছ দেশকে বাঁচাবে। স্বাধীনতার অর্জনের থেকে স্বাধীনতা রক্ষা করা কঠিন উক্তিটিকে বিশ্লেষণ করে বলেন গাছ লাগানোর থেকে গাছ রক্ষা করা কঠিন। তাই গাছ লাগাতে হবে এবং তার পরিচর্যা করতে হবে। তাহলেই এই গাছ লাগানো স্বার্থক হবে।

এ বৃক্ষরোপণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস, রাজশাহী জেলা রোভারের সম্পাদক জনাব ড. মোঃ জহিরুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের আরএসএল জনাব মোঃ হেলাল উদ্দিন, নিউ গভঃ ডিগ্রি কলেজ রোভার স্কাউট গ্রুপের আরএসএল এস. এম. মোস্তাফিজুর রহমান, গোদাগাড়ী সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের আরএসএল জনাব মোঃ মাইনুল ইসলাম, সিনিয়র রোভার মেট প্রতিনিধি মোঃ মোস্তাকিন রহমানসহ রোভারা।

 

আরপি/আআ-১৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top