রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে আবারো মার্কেট খোলার দাবিতে বিক্ষোভ


প্রকাশিত:
১১ মে ২০২০ ২২:২৫

আপডেট:
১১ মে ২০২০ ২২:৩০

মার্কেট খোলার দাবিতে ব্যবসায়ী-কর্মচারীদের বিক্ষোভ

দোকান খোলার দাবিতে রাজশাহীতে আবারো বিক্ষোভ করেছে ব্যবসায়ী ও কর্মচারীরা। আজ সোমবার (১১ মে) দুপুর সাড়ে ১২টার দিকে তারা নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট এলাকায় বিক্ষোভ করেন।

এসময় তারা দাবি করেন, দোকান খুলতে না পারায় তারা বিপাকে পড়েছেন। দিনের পর দিন দোকান বন্ধ রেখে তারা পরিবার-পরিজন নিয়ে অনেকেই মানবতের জীবনযাপন করছেন। তবে ব্যবসায়ীদের এই বিক্ষোভের খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেন।

করোনাভাইরাস সতর্কতায় সামাজিক দুরত্ব বজায় রেখে সরকার গত রোববার (১০ মে) থেকে ব্যবসা প্রতিষ্ঠান খোলার অনুমতি দেয়। তবে রাজশাহীর পরিস্থিতিতে করোনা যেন না ছড়ায় দিক বিবেচনা করে এখনই দোকান না খোলার নীতিগত সিদ্ধান্ত নেন স্থানীয় জনপ্রতিনিধিরা।

এতে করে দোকান পাট কার্যত এখনো বন্ধ হয়ে আছে রাজশাহী নগরীতে। তবে অনেকেই গোপনে দোকানের সার্টার নামিয়ে ব্যবসা করছেন। আবার অনেকেই ক্রেতাদের রাস্তা থেকে ডেকে নিয়ে গিয়ে পণ্য বিক্রি করছেন ক্রেতাদের কাছে।

এদিকে বিক্ষোভে অংশ নেওয়া আবু বাক্কার নামের এক ব্যবসায়ী বলেন, আমাদের দোকান খুলতে না পারলে অনেক ব্যবসায়ী হয়তো পথে বসবেন। অনেক কর্মচারীকে এখনোই না খেয়ে থাকতে হচ্ছে। এই অবস্থায় তাদের মুখের দিকে চেয়ে হলেও দোকান খোলার অনুমতি দেওয়া হোক।

অন্যদিকে নগরীর নিউমার্কেটের দোকান খোলার দাবিতে রাজশাহী চেম্বার ভবনে গিয়ে জড়ো হন ব্যবসায়ীরা। তারা তাদের দোকানপাট খুলে ব্যবসা করার জন্য ব্যবসায়ী নেতাদের প্রতি আহ্বান জানান। পরে নিউমার্কেট ব্যবসায়ীদের একটা গ্রুপ দোকান খোলার পক্ষে অবস্থান নিয়ে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে কথা বলতে রাজশাহী সিটি কর্পোরেশনে অবস্থান নেন। 

আরপি/এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top