রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

মোহনপুরে যৌতুক না দেওয়ায় শ্বাসরোধে গৃহবধূ হত্যা


প্রকাশিত:
৪ মার্চ ২০২০ ০২:৫১

আপডেট:
৪ মার্চ ২০২০ ০৩:০২

আটককৃত মামুনুর রশিদ

রাজশাহীর মোহনপুর উপজেলার কেশরহাট পৌর এলাকার সাকোয়া পূর্বপাড়া গ্রামে গতকাল সোমবার রাতে শিরিনা খাতুন (৩০) নামের এক গৃহবধূ খুন হয়েছে। যৌতুকের টাকার জন্য স্বামী ও শাশুড়ী মিলে তাঁকে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

মোহনপুর থানা-পুলিশ ও নিহত গৃহবধূর পারিবারিক সূত্রে জানা যায়, ১৪ বছর আগে উপজেলার সাকোয়া পূর্বপাড়া গ্রামের মৃত ইব্রাহীম সরদারের ছেলে ট্রাক ড্রাইভার মামুনুর রশিদের সাথে একই গ্রামের সাকোয়া চৌকিদার পাড়ার আবুল কাশেমের মেয়ে শিরিনা খাতুনের বিয়ে হয়। বিয়ের সময় কিছু টাকা ও আসবাবপত্র যৌতুক দেওয়া হয়। এরপর শামীম আরও যৌতুকের জন্য শিরিনাকে চাপ দেয়। আর টাকা দিতে না পারায় শামীম ও তার মা মাজেদা বেগম(৫৫) প্রায়ই শিরিনাকে শারীরিক ও মানসিক নির্যাতন করত।

আরোও পড়ৃুন: রাবিতে বাথরুমে ছাত্রীর গোপন ভিডিও ধারণ: ছাত্র আটক

গত সোমবার মামুন তার মেয়ে ও ছেলেকে কৌশল করে পাশের নানার বাড়ীতে রেখে আসে। রাতে যৌতুকের টাকা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে মামুনুর রশিদ ও তার মা শিরিনার চুলের মুঠি ধরিয়া মাটিতে ফেলে কিল,ঘুষি মারে এক পর্য়ায়ে মামুন তার বৌয়ের গলা টিপে শ্বাসরোধ  করলে তিনি ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে মোহনপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের স্বামী মামুনকে গ্রেফতার করে।

থানার কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ বলেন, প্রাথমিক তদন্তে যৌতুকের জন্য এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। গৃহবধূর দুই ভাই হাসেন ও জাহাঙ্গীর বাদী হয়ে মামুন ও তার মা মাজেদা বেগমকে আসামি করে থানায় হত্যা মামলা করেছেন। হত্যা কান্ডের পর থেকে মামুনের মা পলাতক রয়েছে।

এ ব্যাপারে ওসি বলেন,অন্য আসামীকে গ্রেফতারের জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। ৫ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আসামীকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top