রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

মোটরসাইকেলে পাচার হচ্ছিল ২৫০ বোতল ফেনসিডিল


প্রকাশিত:
১৮ ডিসেম্বর ২০২২ ২১:২৯

আপডেট:
১৮ ডিসেম্বর ২০২২ ২১:৩৬

ছবি: গ্রেফতার আসামিরা

রাজশাহীতে অভিনব কায়দায় ফেনসিডিল পাচারের সময় দুই মাদক কারবারিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় মোটরসাইকেলে থাকা তিনটি বস্তা থেকে ২৫২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

শনিবার (১৭ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে রাজশাহী নগরীর কাটাখালী থানার টাংগন বালুরঘাট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় একটি মোটরসাইকেল, একটি মোবাইল ফোন ও দুটি সিম কার্ড ও নগদ দুই হাজার টাকা উদ্ধার করা হয়।

শনিবার (১৭ ডিসেম্বর) রাতে র‌্যাব-৫ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

গ্রেফতার মাদক কারবারিরা হলেন রাজশাহীর বাঘা উপজেলার চকছাতারি গ্রামের নুরুজ্জামানের ছেলে নুরুন্নবী সবুজ (২৪) ও দক্ষিণ মিলিক বাজার এলাকার আসমত আলীর ছেলে রিপন আহম্দে (২৪)।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার বিকেলে র‌্যাব-৫ রাজশাহী সিপিএসসি মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে, দুই মাদক কারবারি ফেনসিডিলসহ একটি মোটরসাইকেলে সারদা বাজার থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দিকে আসছে।

খবর পেয়ে র‌্যাবের ওই দল রাজশাহী নগরীর কাটাখালী থানার টাংগন বালুরঘাট এলাকায় চেকপোস্ট বসায়। বিকেল সাড়ে ৪টার দিকে কালো-নীল রংয়ের সন্দেহভাজন মোটরসাইকেল চেকপোস্টের সামনে আসা মাত্র সিগন্যাল দিয়ে গতিরোধ করে থামানোর সংকেত দেওয়া হয়। তৎক্ষণাৎ মোটরসাইকেল চালকসহ দুই ব্যক্তি পালানোর চেষ্টা করলে ঘটনাস্থলেই মোটরসাইকেলসহ তাদের আটক করা হয়। তাদের মোটরসাইকেলের পেছনের বাম পার্শ্বে থাকা সারিগার্ডের সাথে বাধা তিনটি প্লাস্টিকের বস্তা থেকে ২৫২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ব্যক্তিরা জানান, তারা দীর্ঘদিন ধরে পরস্পর যোগসাজসে সীমান্তবর্তী অজ্ঞাত স্থান থেকে চোরাচালানের মাধ্যমে ফেনসিডিল সংগ্রহ করে নগরীর বিভিন্ন জায়গায় বিক্রয় ও সরবরাহ করে আসছিলেন। উদ্ধারকৃত ফেনসিডিল বিক্রয়ের উদ্দেশ্যে কাটাখালীর দিকে নিয়ে আসছিলেন।

এ ঘটনায় নগরীর কাটাখালি থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রস্তুতি চলছে বলেও জানিয়েছে র‌্যাবের মিডিয়া সেল।

 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top