রাজশাহী শনিবার, ২রা মার্চ ২০২৪, ২০শে ফাল্গুন ১৪৩০

রাজশাহীতে ক্লিনিক্যাল প্র্যাকটিসের দাবি নার্সিং শিক্ষার্থীদের


প্রকাশিত:
২৯ মে ২০২২ ০৮:৫৮

আপডেট:
২৯ মে ২০২২ ১১:০৫

অবস্থান কর্মসূচিতে নার্সিং শিক্ষার্থীরা। ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহীতে ক্লিনিক্যাল প্র্যাকটিসের দাবি জানিয়েছেন মির্জা নার্সিং কলেজের শিক্ষার্থীরা। শনিবার (২৮ মে) দুপুর সাড়ে ১২টায় নগরীর তেরখাদিয়া মোড়ে কলেজটির সামনে এক অবস্থান কর্মসূচিতে তারা এ দাবি জানান।

কর্মসূচিতে কলেজটিতে বিএসসি ইন নার্সিং ও ডিপ্লোমা ইন নার্সিং কোর্সে অধ্যয়নরত বিভিন্ন বর্ষের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ নেন। এ সময় তারা অবিলম্বে ক্লিনিক্যাল প্র্যাকটিস ও পর্যাপ্ত অতিথি শিক্ষক দিয়ে ক্লাস নেয়ার দাবিতে বিভিন্ন শ্লোগান দেন।

শিক্ষার্থীরা জানান, ৫ বছর আগে মির্জা নার্সিং কলেজ প্রতিষ্ঠা লাভ করলেও একবারও হাসপাতালে ডিউটির সুযোগ পাননি তারা। তাদেরকে অতিথি শিক্ষকের ক্লাসও দেয়া হয় না ঠিকমতো। অথচ অন্যান্য কলেজের শিক্ষার্থীরা নিয়মিত হাসপাতালে ডিউটি করছেন এবং সেসব কলেজে পর্যাপ্ত দেয়া হচ্ছে অতিথি শিক্ষকের ক্লাস।

শিক্ষার্থীদের অভিযোগ, শুধু আশ্বাসেই সময়ক্ষেপণ করছে কলেজ কর্তৃপক্ষ। ফলে অনেক পিছিয়ে পড়েছেন তারা। নার্সিং ও মিডওয়াইফ কাউন্সিলের রুলস লঙ্ঘন করে অযৌক্তিক বিভিন্ন নিয়মকানুন চালু করা হয়েছে কলেজে। আগামী বুধবারের মধ্যে দাবিদাওয়া না মানা হলে কঠোর আন্দোলনের হুশিয়ারিও দিয়েছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে কলেজটির ব্যবস্থাপনা পরিচালক মির্জা হাসিবুল ইসলাম ফারুক বলেন, অন্য কলেজের মতো আমাদের নিজস্ব হাসপাতাল নেই। শিক্ষার্থীদের ক্লিনিক্যাল প্র্যাকটিসের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালককে লিখিতভাবে জানিয়েছি। তিনি অনুমতি না দিলে ডিউটির সুযোগ নেই। আমরা চেষ্টা করছি হাসপাতালে ডিউটি চালু করতে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top