রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


চলে গেলেন রাজশাহীর সাবেক সাংসদ আবু হেনা


প্রকাশিত:
১৪ নভেম্বর ২০২০ ২২:৫১

আপডেট:
১৫ নভেম্বর ২০২০ ০৩:০৪

করোনা থেকে সুস্থ হয়েও চিরবিদায় নিলেন রাজশাহীর এক সাবেক সংসদ সদস্য। তিনি রাজশাহী-৪ (বাগমারা) আসনের বিএনপির সাবেক সংসদ সদস্য আবু হেনা (ইন্না লিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

শনিবার বেলা দেড়টায় রাজধানীর শ্যামলীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

পরিবার সূত্র জানায়, আবু হেনা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। শ্যামলীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার পর করোনা নেগেটিভ হয়ে বাড়িতে ফেরেন। এরপর তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে আবার ওই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। পরে সেখানেই তিনি শেষনিশ্বাস ত্যাগ করেন।

আবু হেনার ভাতিজা ব্যবসায়ী আক্তারুল আলম বলেন, তাঁর চাচার মরদেহ ঢাকা থেকে জন্মস্থান বাগমারায় আনা হবে। রোববার বাদ জোহর উপজেলার কাতিলা গ্রামের পারিবারিক কবরস্থানে জানাজা শেষে দাফন করা হবে। যুক্তরাষ্ট্রপ্রবাসী তাঁর দুই ছেলে রুহের মাগফিরাত কামনা করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

আবু হেনার বাড়ি রাজশাহীর বাগমারার যোগীপাড়া কাতিলা গ্রামে। তিনি বাংলাদেশ সরকারের সাবেক সচিব ও রাষ্ট্রদূত। এ ছাড়া কাস্টমসের গোয়েন্দা বিভাগের পরিচালকসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

অবসরের পর থেকে দেশ ও বিদেশের বিভিন্ন পত্রিকায় তিনি অর্থনীতি বিষয়ে কলাম লিখতেন। ১৯৯৬ সালের নির্বাচনে তৎকালীন রাজশাহী-৩ (বাগমারা-মোহনপুর) আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়ে না পেয়ে বিএনপিতে যোগ দেন। তিনি ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে পরপর দুবার সাংসদ নির্বাচিত হন। সবশেষ ২০১৮ সালের নির্বাচনে আবারও বিএনপি থেকে প্রতিদ্বন্দ্বিতা করে বর্তমান সাংসদ এনামুল হকের কাছে হেরে যান।

এদিকে, আবু হেনার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের বর্তমান সংসদ সদস্য এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক। শনিবার এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমাবেদনা জ্ঞাপন করেন সাংসদ ও নবনির্বাচিত উপজেলা আওয়ামী লীগ সভাপতি এনামুল হক।

আর পি / এমবি


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:

Top