রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


বাঘায় ইউপি নির্বাচনে ১৫ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার


প্রকাশিত:
২৩ সেপ্টেম্বর ২০১৯ ০৫:২৪

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৫:০৬

ছবি: প্রতীকী

রাজশাহীর বাঘা উপজেলার বাজুবাঘা, গড়গাড়, পাকুড়িয়া, মনিগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৫ জন চেয়ারম্যান, সাধারণ পদে ১৯ ও সংরক্ষিত পদে ২ জনসহ মোট ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। রোববার (২২ সেপ্টেম্বর) উপজেলা নির্বাচন অফিসে গিয়ে নিজ নিজ প্রার্থীরা এই মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।


উপজেলা নিবাচন অফিস সূত্রে জানা যায়, ৪টি ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যারহার করে নেয় এরমধ্যে বাজুবাঘা ইউনিয়নে রফিজ উদ্দিন, দুলাল হোসেন, নজরুল ইসলাম, নওশাদ আলী। গড়গড়ি ইউনিয়নে শাহাজামাল সরকার, আবদুর রাজ্জাক, আনোয়ার হোসেন, নুরুল ইসলাম, এমদাদুল হক। পাকুড়িয়া ইউনিয়নে আবদুর রহমান, শামিউল আলম। মনিগ্রাম ইউনিয়নে জিল্লুর রহমান, কাবাতুল্লাহ, মাইনুল হক, আয়নাল হক।
এ ৪টি ইউনিয়নে ১৫ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেয়ার পর প্রতীদ্বন্দ্বীতায় করবেন চেয়ারম্যান পদে ২৯, সংরক্ষিত পদে ৬৩ ও সাধারণ সদস্য পদে ১৭০ জন।

এরমধ্যে বাজুবাঘা ইউনিয়নে আ.লীগের চেয়ারম্যান পদে মনোনীত প্রার্থী ফজলুর রহমান ও বিএনপির মনোনীত প্রার্থী ফিরোজ আহম্মেদ। স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম, হাসমত আলী, জিয়াউর রহমান, সাহার আলী, আসলাম মালিথা, আসাদুজ্জামান। গড়গড়ি ইউনিয়নে চেয়াম্যান পদে আ.লীগের মনোনীত প্রার্থী রবিউল ইসলাম রবি ও বিএনপির প্রার্থী মাসুদ করিম টিপু।

স্বতন্ত্র প্রার্থী জুলফিকার আলী, আবদুল্লা আল মাহমুদ, জাহিদুল ইসলাম স্বপন, আবুল কালাম আজাদ। পাকুড়িয়া ইউনিয়নে আ.লীগের মনোনীত প্রার্থী মেরাজুল ইসলাম সরকার ও বিএনপির প্রার্থী ফকরুল হাসান বাবলুর মধ্যে প্রতিদ্বন্দ্বীতা হবে। মনিগ্রাম ইউনিয়নে আ.লীগের মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম ও বিএনপি’র প্রার্থী মুজিবুর রহমান জুয়েল এর মধ্যে প্রতিদ্বন্দ্বীতা হবে।

বাঘা উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটারিং অফিসার মজিবুল আলম জানান, বাজুবাঘা, গড়গড়ি, পাকুড়িয়া ও মনিগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৩ সেপ্টম্বর তফসিল ঘোষণা করা হয়। এ ৪টি ইউনিয়নে আগামী ১৪ অক্টোবর ভোট গ্রহণ। ২৩ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে।

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top