রাজশাহী শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


বিএনপি একটি সন্ত্রাসী দল: শাজাহান খান


প্রকাশিত:
২৯ আগস্ট ২০১৯ ০২:৫০

আপডেট:
২৯ আগস্ট ২০১৯ ০২:৫২

সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

কানসাটে  যখন বিদ্যুতের দাবিতে আন্দোলন করা হচ্ছে তখনও আন্দোলন দমন করার জন্য মানুষকে হত্যা করা হয়েছে। বিএনপি ক্ষমতায় থেকে বহু মানুষকে হত্যা করেছে ।সারের দাবিতে কৃষকরা যখন আন্দোলন করেছে তখন তাদের গুলি করে হত্যা করা হয়। এমনকি  বিএনপি-জামায়াত ক্ষমতার বাইরে বিরোধী দলে থাকা অবস্থায় ২০১৩, ১৪ ও ১৫ সালে পেট্রোল বোমা, আগুন সন্ত্রাস করে বহু মানুষকে  পুড়িয়ে মেরেছে। বিএনপি একটি সন্ত্রাসী দল বলেও মন্তব্য করেছেন সাবেক নৌপরিবহন মন্ত্রী এবং সংসদ সদস্য শাজাহান খান।

বুধবার (২৮ আগস্ট) বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন মিলনায়তনে মুক্তিযোদ্ধা যুব কমান্ড আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বিএনপি সম্পর্কে সাবেক নৌপরিবহন মন্ত্রী আরও বলেন, কুঁজো মানুষেরা সোজা হয়ে দাঁড়াতে চাইলেও সোজা হয়ে দাঁড়াতে পারে না। তেমনি বিএনপি আন্দোলন সংগ্রাম করতে চাইলেও পারেনা। বিএনপি বর্তমানে একটি কুঁজো দলে পরিণত হয়েছে।

জিয়াউর রহমানকে নিয়ে তিনি বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের বিদেশি  দূতাবাসে চাকরি দিয়েছেন। স্বাধীনতাবিরোধী শাহ আজিজুর রহমানকে প্রধানমন্ত্রী বানিয়েছেন। খালেদা জিয়া মুক্তিযুদ্ধবিরোধীদের মন্ত্রী বানিয়েছেন। 

 
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড কোনো এক ব্যক্তিকে হত্যা নয়, এই হত্যাকাণ্ড মুক্তিযুদ্ধের আদর্শকে হত্যা করা। আজকে জাতীয় শোক দিবসে আমরা শোককে শক্তিতে পরিণত করে মুক্তিযুদ্ধবিরোধী শক্তির বিরুদ্ধে লড়াই সংগ্রাম অব্যাহত রাখতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর চেতনা ও আদর্শ বাস্তবায়ন হবে। 

শোকসভায়  মুক্তিযোদ্ধা যুব কমান্ডের সহ-সভাপতি মাহবুবুর রহমান সুমনের সভাপতিত্বে এদিন বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্বাধীন বাংলা মুক্তিযোদ্ধা সমন্বয় ফাউন্ডেশনের সভাপতি মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদের নেতা আসিবুর রহমান খান।

 

আরপি/ আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top