রাজশাহী সোমবার, ১৩ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১


সরকার রাষ্ট্রযন্ত্র দিয়ে ভোট ডাকাতি করেছে, ডাকাতদের ধরতে হবে: রব


প্রকাশিত:
৩০ ডিসেম্বর ২০১৯ ২২:২০

আপডেট:
১৩ মে ২০২৪ ১৮:৫২

ছবি: সংগৃহীত

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব সরকারকে উদ্দেশ্যে বলেছেন, ‘ভোট চুরি করেছে, ডাকাতি করেছে। এই ডাকাতদের ধরতে হবে। ভোট ডাকাতি করা রাষ্ট্রদ্রোহ।’

রোববার বিকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত ‘২০১৮ সালের ভোট ডাকাতির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে’ এসব কথা বলেন তিনি।

আইনজীবীদের উদ্দেশ্য করে আ স ম আবদুর রব বলেন, ভোট ডাকাতি করা সংবিধানবিরোধী কাজ, রাষ্ট্রদ্রোহ। তাই এই ডাকাতদের বিরুদ্ধে মামলা করতে হবে।

তিনি বলেন, রাষ্ট্রযন্ত্র দিয়ে ভোট ডাকাতি করা হয়েছে। রাষ্ট্রযন্ত্র ধ্বংস করে দিয়েছে। তা পুনরুদ্ধার করতে হবে। জনগণের ভোটাধিকার পুনরুদ্ধার করতে হবে।

তিনি আবারও ঐক্যবদ্ধ সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

সমাবেশে গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ বলেন, দলীয়করণের মাধ্যমে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করা হচ্ছে। ভোট ডাকাতি নয়, জনগণের অধিকার ডাকাতি করা হয়েছে বলে জানান। তিনি দুঃশাসনের অবসান ঘটানোর কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, দেশ এখন অলিখিত বাকশালে পরিণত হয়েছে। ৩০ ডিসেম্বরের ভোট ২৯ ডিসেম্বর রাতে হয়েছে।

সমাবেশে আরও বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য জগলুল হায়দার, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, জেএসডির সহসভাপতি তানিয়া রব প্রমুখ।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top