রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


আজ সাংসদ এনামুলের জন্মদিন


প্রকাশিত:
২২ ডিসেম্বর ২০১৯ ০৩:২৭

আপডেট:
২২ ডিসেম্বর ২০১৯ ০৩:২৭

ছবি: রাজশাহী-৪ (বাগমারা) আসনের  সংসদ সদস্য এনামুল

বাগমারাকে আলোকিত করতে যার অবদান স্মরণীয়, আধুনিক বাগমারার রূপকার ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির জন্মদিন আজ। তিনি দেশের স্বনামধন্য এনা গ্রুপের চেয়ারম্যান ও রাজশাহী-৪ (বাগমারা) আসনের সরকার দলীয় সংসদ সদস্য।

১৯৬৫ সালের আজকের দিনে বাগমারা উপজেলার সাঁকোয়া শিকদারী গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। তাঁর বাবা ইমারত হোসেন ও মা সালেহা বেগম। তিনি বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাশ করেন।

এনামুল হক একজন দেশের সুপরিচিত রাজনীতিবিদ। রাজশাহী-৪ আসন থেকে ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচন, ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচন এবং ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হয়ে হ্যাট্রিক করার গৌরব অর্জন করেছেন তিনি।

এনামুল সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে বাগমারার অভূতপূর্ব উন্নয়ন করেন। বিশেষ করে জঙ্গিবাদ দমনে কঠোর ভূমিকা ছিল তার। উপজেলার শিক্ষাপ্রতিষ্ঠান‌, সড়ক যোগাযোগ ও অবকাঠামো উন্নয়ন, ঘরে ঘরে বিদ্যুতসহ নানা উন্নয়নে জনমানুষের নেতা হয়ে উঠেছেন এনামুল। তার প্রচেষ্টায় এখন আধুনিকতার ছোঁয়া লেগেছে বাগমারা উপজেলায়।

তিনি প্রথম রাজশাহীতে গার্মেন্টস কারখানা চালু করেছেন। তার মালিকানাধীন এনা গ্রুপে বিপুলসংখ্যক মানুষের কর্মসংস্থানের সুযোগ হয়েছে। ব্যক্তিগত খরচে বাগমারা ভবানীগঞ্জ গড়েছেন বহুতলবিশিষ্ট বঙ্গবন্ধু জাদুঘর কমপ্লেক্স। বেসরকারি পর্যায়ে এমন উদ্যোগ এই প্রথম। বর্তমানে এনামুল হক এমপি বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

সর্বসাধারণ তার দীর্ঘস্থায়ী জীবন কামনা করেছেন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top