রাজশাহী মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪, ২রা আশ্বিন ১৪৩১


রাজশাহীর সাবেক এমপি কালামসহ ২২ আ.লীগ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা


প্রকাশিত:
১৮ আগস্ট ২০২৪ ২২:১৮

আপডেট:
১৭ সেপ্টেম্বর ২০২৪ ০১:০৩

ফাইল ছবি

হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাট ও গুলির অভিযোগে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সদ্য বিদায়ী এমপি আবুল কালাম আজাদ, তার স্ত্রী ও তাহেরপুর পৌরসভার মেয়র খন্দকার শাইলা পারভীন এবং উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টুর নামে মামলা হয়েছে। মামলায় তারাসহ আওয়ামী লীগের মোট ২২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৫০-৬০ জন আসামি করা হয়।

রোববার (১৮ আগস্ট) বিকেলে রাজশাহীর বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারের বলা হয়েছে- বৈষম্যবিরোধী আন্দোলনের সময় গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পদত্যাগের আগে বিভিন্ন এলাকায় বিএনপির নেতাকর্মীর ওপর হামলা চালানো হয়। এ সময় তাদের বাড়িঘর ও দোকানপাট ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাট এবং হাট-বাজারে বোমা বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টি করা হয়। ভবানীগঞ্জে আওয়ামী লীগ নেতাকর্মীরা বিএনপি ও যুবদলের নেতাকর্মীদের মারধর করেন। ওই সময় গুলিবর্ষণের ঘটনা ঘটে। তৎকালীন আওয়ামী লীগের স্থানীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদ, উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু ও তাহেরপুর পৌর মেয়র খন্দকার শাইলা পারভিন দলীয় নেতাকর্মীদের দিয়ে এই হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাট চালান।

ওসি অরবিন্দ সরকার বলেন, শনিবার দিনগত রাত ১২টা ৫ মিনিটে আব্দুল মতিন নামের এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি করেছেন। তিনি একই উপজেলার হামিরকুৎসা ইউনিয়নের খাপুর গ্রামের বাসিন্দা। পুলিশ মামলাটি তদন্ত করছে। এছাড়াও পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টাও চলছে।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top