রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


উন্নয়ন সমাবেশে বক্তব্যের সময় মঞ্চ ভেঙে পড়লেন এমপি আয়েন


প্রকাশিত:
১৯ অক্টোবর ২০২৩ ০০:২৭

আপডেট:
৪ মে ২০২৪ ০৩:০৭

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের উন্নয়ন সমাবেশে বক্তব্য দেওয়ার সময় মঞ্চ ভেঙে পড়েছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিন। এ সময় মঞ্চের সামনে উপস্থিত দলীয় নেতা কর্মী নানা স্লোগান ও হাততালি দিতে থাকেন।

বুধবার (১৮ অক্টোবর) বিকেলে রাজশাহীর মোহনপুর উপজেলা সদরের একটি স্কুল মাঠে এ দুর্ঘটনা ঘটে। 

জানা যায়, শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে মোহনপুর উপজেলা আওয়ামী লীগ মোটরসাইকেল শোডাউনের আয়োজন করে। দুপুরের দিকে উপজেলার বিভিন্ন এলাকার নেতা-কর্মীরা সমাবেশের মাঠে আসতে শুরু করেন। বিকেলে ওই মাঠে আলোচনা সভার জন্য করা মঞ্চে এমপি আয়েন উদ্দিন প্রধান অতিথির বক্তব্য দিতে শুরু করেন।

আরও পড়ুন: ৩০০ কোটি টাকায় আ.লীগের মনোনয়ন বিক্রির ফাঁদ, গ্রেফতার ১

এক পর্যায়ে অতিরিক্ত নেতা-কর্মীদের চাপে সমাবেশ মঞ্চটি ভেঙে পড়ে। ফলে অন্য নেতাকর্মীদের সঙ্গে এমপি আয়েন উদ্দিনও পড়ে যান। এ সময় মঞ্চের সামনে থাকা নেতাকর্মীরা জয় বাংলা স্লোগানের সাথে হাততালি দিতে থাকেন। মঞ্চ ভেঙে পড়ায় সমাবেশ সেখানেই শেষ করা হয়। এরপর একটি উন্নয়ন শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় মোহনপুর উপজেলা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতা কর্মীরা অংশ নেন।

পরে দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেক কাটেন সংসদ সদস্য আয়েন উদ্দিন। পরে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

আয়েন উদ্দিন বলেন, আজকের এই উন্নয়ন শোভাযাত্রায় হাজার হাজার নেতাকর্মী স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়েছেন। এতেই প্রমাণিত হয় বাংলাদেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় শামিল হয়েছে। উন্নয়নের এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে এই এলাকার মানুষ আবারও নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনবে।

মঞ্চ ভেঙে পড়া প্রসঙ্গে এমপি বলেন, শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে র‌্যালির দিকনির্দেশনা দেওয়ার জন্য ছোট অস্থায়ী মঞ্চ করা হয়েছিল। বক্তব্যে র‌্যালিটি কোন দিক দিয়ে যাবে সেই দিকনির্দেশনা দিচ্ছিলাম। ধারণ ক্ষমতার চেয়ে মঞ্চে লোকসমাগম বেশি ছিল। প্রতিটি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া উপজেলা আওয়ামী লীগের নেতারাও ছিলেন। এ কারণে মঞ্চটি ভেঙে গেছে। তবে কেউ আহত হয়নি। আমিও ব্যথা পাইনি।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top