রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


নাটোর-৪ আসনের এমপি আব্দুল কুদ্দুস আর নেই


প্রকাশিত:
৩১ আগস্ট ২০২৩ ০০:০৪

আপডেট:
৪ মে ২০২৪ ০৭:২৫

ফাইল ছবি

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি গুরুদাসপুর-বড়াইগ্রাম আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্নালিল্লাহি....রজিউন)। বুধবার সকাল ৭টা ২২ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বুধবার (৩০ আগস্ট) সকাল ৯টায় এমপি আব্দুল কুদ্দুসের মৃত্যুর বিষয়টি তার পারিবারিক এবং রাজনৈতিক একাধিক সূত্র নিশ্চিত করেছে।

এমপির ঘনিষ্ট ছাত্রলীগের সাবেক নেতা আকরামুল ইসলাম জানান, আজ বেলা ১১ টার দিকে জাতীয় সংসদ ভবন চত্বরে এমপি কুদ্দুসের প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। এরপর নাটোরের উদ্দেশ্যে আনা হবে প্রয়াত এই সংসদ সদস্যের মরদেহ। বিকেল ৪ টায় নাটোর কানাইখালি মাঠ, বিকেল ৫টায় বড়াইগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ, সন্ধ্যা ৬টায় গুরুদাসপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ এবং বাদ মাগরিব তার জন্মভূমি বিলশা ঈদগাহ মাঠে তার শেষ জানাজা নামাজ অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: ইউনূসকে নিয়ে ওয়ান-ইলেভেনের দুঃস্বপ্ন দেখছে বিএনপি: কাদের

শ্বাষকষ্ট জনিত কারণে এমপি আব্দুল কুদ্দুসকে শনিবার সন্ধ্যায় অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নেওয়া হয়। পরে অক্সিজেনের মাত্রা কমতে থাকায় আইসিউতে চিকিৎসা চলে। শনিবার রাত থেকে আজ বুধবার সকাল পর্যন্ত এমপিকে আইসিইউতেই রাখা হয়েছে।

তিনি আরো জানান, উন্নত চিকিৎসার জন্য এই নেতাকে থাইল্যান্ড নেওয়ার কথা ছিল। কিন্তু শারীরিক অবস্থায় অবনতি হওয়ায় তা সম্ভব হয়নি।

পারিবারিক সূত্র জানিয়েছে, চলতি বছর পরিবারসহ দ্বিতীয়বারের মতো পবিত্র হজ্ব পালন করেছেন সংসদ সদস্য আব্দুল কুদ্দুস। তাছাড়া তিনি দীর্ঘদিন ধরেই শ্বাষকষ্ট জনিত রোগে ভুগছিলেন। তিনি নিয়মিত থাইল্যান্ডে চিকিৎসা নিচ্ছিলেন।

নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান জানান, প্রিয় নেতার মৃত্যুতে তারা বাকরুদ্ধ হয়ে পড়েছেন। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top