রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


বঙ্গবন্ধু ছিলেন সোনার বাংলার জনক: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশিত:
১৫ আগস্ট ২০২৩ ২৩:০৩

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৪:৩৪

ছবি: রাজশাহী পোস্ট

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, আমরা যে যে অবস্থানে থাকিনা কেন, যে যে দলই করিনা কেন, আমাদের জীবদ্দশায় বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে সততার সাথে জীবন নির্বাহ, সংগঠন করা, গরীব দুঃখী মানুষের পাশে দাঁড়ানোই হবে আমাদের কাজ। বঙ্গবন্ধুর মতো বাংলাদেশকে, বাংলাদেশের মানুষকে ভালবাসতে হবে। লোক দেখানো বড় বড় মিছিল-শ্লোগান দিয়ে কোন লাভ নেই। বঙ্গবন্ধুর কারণে পৃথিবীর মানচিত্রে আলাদা ভ’-খন্ড হয়েছে।

মঙ্গলবার (১৫ আগষ্ট) উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

আরও পড়ুন: জিয়াউর রহমানই ১৫ আগস্ট ঘটিয়েছিলেন: তথ্যমন্ত্রী

শাহরিয়ার আলম বলেন, শেখ মুজিবুর রহমান ছিলেন, সাড়ে সাত কোটি বাঙালির স্বাধীনতা ঘোষণার পেছনের প্রেরণা। শেখ মুজিবের ঘৃণ্য হত্যাকান্ডকে অপূরণীয় ক্ষতি হিসেবে বিবেচনা করবে বাংলাদেশের কোটি কোটি মানুষ ।

তিনি আরও বলেন,বিদেশী রাষ্ট্র যত মূল্যবানই পরামর্শ দিক না কেন, বঙ্গবন্ধুর স্বপরিবারে হত্যার ঘটনায় বাংলাদেশের ও বঙ্গবন্ধুর পরিবারের মানবাধিকার লুন্ঠিত হয়েছে। প্রতিমন্ত্রী প্রত্যাশা করেছেন, যে সব খুনিদের রায় কার্যকর হয়নি,তাদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে।

বিরোধী রাজনৈতিক দলের প্রতি ঈঙ্গিত দিয়ে প্রতিমন্ত্রী বলেন, সংবিধান মেনে বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে স্বীকার করতে হবে। লন্ডন থেকে নয়,নেতাকে সামনে থেকে নের্তৃত্ব দিতে হবে। রাজনীতিতে বিরোধী দল দরকার,তাই বলে দাওয়াত দিয়ে আনা যাবেনা।

আরও পড়ুন: শোক দিবসের কর্মসূচিতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনা, আহত ১৬

এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শাহাদাতবরণকারী সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করা হয়। পরে এক শোক র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে নের্তৃত্ব দেন উপজেলা নির্বাহি কর্মকর্তা শারমিন আখতার। উপস্থিত ছিলেন-আ’লীগ দলীয় নের্তৃবৃন্দ, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী।

এছাড়াও মাসব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপণ, পুকুরে মাছের পোণা অবমুক্ত, চিকিৎসা ও যুব ঋণের চেক হস্তান্তর করেন প্রতিমন্ত্রী। 

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top