রাজশাহী মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১


খালেদাকে নেলসন ম্যান্ডেলার সঙ্গে তুলনা করা হয়, দাবি মিনুর


প্রকাশিত:
১ আগস্ট ২০২৩ ০৩:২১

আপডেট:
১ আগস্ট ২০২৩ ০৩:২২

ছবি: জনসমাবেশ

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বলে দাবি করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এবং সাবেক এমপি ও মেয়র মিজানুর রহমান মিনু। খালেদা জিয়াকে জনপ্রিয়তায় নেলসন ম্যান্ডেলার সঙ্গে তুলনা করা হয় বলেও দাবি তার।

সোমবার (৩১ জুলাই) বিকেলে রাজশাহী নগরীর ভুবন মোহন পার্কে এক জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মিনু এসব বলেন।

সরকার পতনের এক দফা দাবি আদায়ে গত ২৯ জুলাই ঢাকার প্রবেশপথে বিএনপি ঘোষিত অবস্থান কর্মসূচিতে হামলা ও গ্রেফতারের প্রতিবাদে রাজশাহী মহানগর ও জেলা বিএনপি এই জনসমাবেশের আয়োজন করে।

মিজানুর রহমান মিনু বলেন, ‘এই সরকারের দেশ পরিচালনার কোনো অধিকার নেই। শেখ হাসিনার পদত্যাগ আজকে জনগণের দাবিতে পরিণত হয়েছে। এই দাবি খুব দ্রুত বাস্তবায়ন হবে। আমাদের প্রিয় বাংলাদেশকে এই স্বৈরাচারী সরকার যে নির্মম অত্যাচার করেছে তার জন্য তাদের পতন সুনিশ্চিত হয়েছে।’

বিএনপির সিনিয়র এই নেতা বলেন, ‘আমাদের নেতা বাবু গয়েশ্বর চন্দ্র রায় কর্মীদের রক্ষা করতে বুক পেতে দিয়েছিলেন। তাকে সেখানে নির্মম নির্যাতন করা হয়েছে, মাথা ফেটে রক্ত বের করা হয়েছে। ডিবি কার্যালয়ে নিয়ে গিয়ে তার সঙ্গে ছলনা করা হয়েছে। অভিজ্ঞতার আলোকে বলব, আগামী দিনে শেখ হাসিনাকে বিদায় নিতেই হবে।’

সম্প্রতি ঢাকায় সমাবেশে গিয়ে গ্রেফতার বিএনপির কেন্দ্রীয় ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক শফিকুল হক মিলন, তানোর পৌরসভার সাবেক মেয়র মিজান, বিএনপি নেতা মামুন, লিটনসহ সবার মুক্তির দাবি করেন রাজশাহীর সাবেক এই মেয়র।

মিনু বলেন, ‘আমার ভাই আবু সাঈদ চাঁদকে এই স্বৈরাচারী সরকার সারাদেশে হয়রানি করে বিভিন্ন মামলা দিয়েছে। একটি মামলা হতে পারে, কিন্তু তারা তাদের প্রশাসনের চক্রের ফলে অযোগ্য মন্ত্রীদের দ্বারা চাঁদকে বিভিন্নভাবে নির্যাতন করছে। চাঁদ ভাই এখন আর রাজশাহী জেলার আহ্বায়ক নেই, তিনি এই দেশের জাতীয় বীর হয়ে গেছেন।’

রাজশাহী নগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন রাজশাহীর সাবেক মেয়র, দলের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি অ্যাডভোকেট নাদিম মোস্তফা, রাজশাহী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সৈয়দ সাইফুল ইসলাম মার্শাল, সদস্য সচিব বাবু বিশ্বনাথ সরকার।

নগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ সঞ্চালনায় সমাবেশে বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top