রাজশাহী সোমবার, ১৭ই জুন ২০২৪, ৩রা আষাঢ় ১৪৩১


বিএনপিকে মোকাবেলায় মাঠে নামছে ১৪ দল


প্রকাশিত:
১ আগস্ট ২০২৩ ০৩:১০

আপডেট:
১৭ জুন ২০২৪ ০৩:০৩

ছবি: সংগৃহীত

বিএনপি ও তাদের সহযোগীদের মোকাবেলায় এবার মাঠে নামছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট। সপ্তাহজুড়ে নানা কর্মসূচি ঘোষণা করবে এই জোট। ২ আগস্ট (বুধবার) থেকে শুরু হওয়া এই কর্মসূচিতে সমাবেশ, বিক্ষোভ মিছিল, মানববন্ধনসহ নানা আয়োজন থাকবে।

সোমবার (৩১ জুলাই) বিকেলে রাজধানীর ইস্কাটনে নিজ বাসভবনে ১৪ দলের বৈঠক শেষে এই সিদ্ধান্তের কথা জানান জোটের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু।

অনুমোদনসাপেক্ষে সপ্তাহব্যাপী এই কর্মসূচি চলবে। তবে কর্মসূচি কী হবে সেটা আগামীকাল মঙ্গলবার (১ আগস্ট) চূড়ান্ত হবে বলে জানান আমু।

আওয়ামী লীগের এই প্রবীণ নেতা বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি- বিএনপি সংবিধান পরিবর্তনের কথা বলছে৷ সাংবিধানিক ধারা ব্যাহত করে অন্যধারা প্রবর্তন করতে চায়। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য যে শর্ত দিক, আমরা মানব ৷ কিন্তু সাংবিধানিক ধারা ব্যাহত করে সংবিধান পরিবর্তন করতে চাইলে সুযোগ দেব না।

কর্মসূচি প্রসঙ্গে তিনি বলেন, আগামী ২ আগস্ট থেকে আমরা মাঠে নামব ৷ সাত দিনের কর্মসূচি আছে আমাদের। অনুমোদনসাপেক্ষে সপ্তাহব্যাপী এই কর্মসূচি চলবে। তবে কর্মসূচি কী হবে সেটা আগামীকাল মঙ্গলবার (১ আগস্ট) চূড়ান্ত হবে বলে জানান আমু।

বিএনপির সঙ্গে সংলাপ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আমু বলেন, সরকার উৎখাতের কথা বলে তারা। তাদের সঙ্গে কিসের সংলাপ? যারা রাজনৈতিক ধারা, সংবিধানের ধারায় বিশ্বাস করে না তাদের সঙ্গে কী কারণে বসব? সাংবিধানিক ধারা মোতাবেক দেশ যেভাবে পরিচালিত হচ্ছে, সেভাবে পরিচালনার জন্য প্রস্তুতি চলছে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন- ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের শিরিন আখতার, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ওয়াজেদুল ইসলাম খান প্রমুখ।

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top