রাজশাহী সোমবার, ১৭ই জুন ২০২৪, ৩রা আষাঢ় ১৪৩১


আগুন সন্ত্রাসের বিরুদ্ধে আজ সারাদেশে আ.লীগের বিক্ষোভ


প্রকাশিত:
৩০ জুলাই ২০২৩ ১৫:০৫

আপডেট:
১৭ জুন ২০২৪ ০৪:৫০

ফাইল ছবি

বিএনপির আগুন সন্ত্রাসের বিরুদ্ধে দেশব্যাপী আজ রোববার (৩০ জুলাই) বিক্ষোভ সমাবেশ করবে আওয়ামী লীগ। আজ সকাল-সন্ধ্যা এ কর্মসূচি পালন করবে ক্ষমতাসীন দলটি।

রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে শনিবার (২৯ জুলাই) এ ঘোষণা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, রোববার দেশব্যাপী সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।

এ সময় ঢাকার প্রতিটি থানাসহ সবগুলো মহানগর, জেলা ও উপজেলায় এই বিক্ষোভ হবে বলেও জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

আওয়ামী লীগের সঙ্গে অঙ্গ-সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীদের সমন্বয় করে কর্মসূচিতে অংশ নিতে বলা হয়েছে।

বিএনপি নেতা তারেক রহমানকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, প্রতিনিয়ত আদালতের আদেশ লঙ্ঘন করে চলেছে দুর্বৃত্ত তারেক জিয়া। আদালতের আদেশ ছিল কোনোভাবেই তার বক্তব্য প্রচার করা যাবে না। আদালত অবমাননা করছে প্রতিনিয়ত। সুপ্রিম কোর্টকে লক্ষ্য করে অশ্রাব্য ভাষায় গালাগাল করেছে।

সেতুমন্ত্রী বলেন, তাদের (বিএনপি) আন্দোলন এক দফা অগ্নিসন্ত্রাস। কিন্তু আওয়ামী লীগের শক্ত অবস্থানের কারণে এই নাশকতা ও বিশৃঙ্খলা করতে পারেনি।

বিএনপি আইন মানে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আদালতের আদেশে দুর্বৃত্ত তারেক জিয়া লঙ্ঘন করেছে। আদালতের আদেশ ছিল কোনোভাবেই তার বক্তব্য প্রচার করা যাবে না। আদালত অবমাননা করছে প্রতিনিয়ত। সুপ্রিম কোর্ট, হাইকোর্টকে অশ্রাব্য ভাষায় গালি দিচ্ছে।

বিএনপি নেতা তারেক রহমানকে উদ্দেশ্য করে তিনি বলেন, লন্ডনে অর্থনৈতিক সংকট অথচ তার টাকার অভাব নেই। তার বাবা জিয়াউর রহমান বলেছিলেন, রাজনীতিতে টাকা কোনো সমস্যা না। আর বাবার মতো সেও বলে আন্দোলনে টাকা সমস্যা না। সে কি আইনের ঊর্ধ্বে? ফখরুল, মির্জা আব্বাস, গয়েশ্বরের কথা শুনলে মনে হয় আইন মানে না, আইন স্বীকার করে না।

 

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top