রাজশাহী রবিবার, ১৪ই এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ ১৪৩১


নির্বাচনে অংশ নিলে বেঈমান হিসেবে চিহ্নিত করা হবে: মিনু


প্রকাশিত:
২২ মে ২০২৩ ১৫:৫১

আপডেট:
১৪ এপ্রিল ২০২৪ ০১:৪৬

ছবি: সংবাদ সম্মেলন

আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে বিএনপির কোনো নেতাকর্মী অংশগ্রহণ করলে তাদের বেঈমান হিসেবে চিহ্নিত করা হবে বলে সতর্ক করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও রাসিকের সাবেক মেয়র মিজানুর রহমান মিনু।

রোববার (২১ মে) দুপুরে নগরীর মালোপাড়ায় বিএনপির দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব বলেন মিনু।

সংবাদ সম্মেলনে মিনু দাবি করেন, বর্তমান সরকার ও নির্বাচনের কমিশনের অধীনে কোনো নির্বাচন নিরপেক্ষ হওয়া সম্ভব নয়। এই নির্বাচন ভোট ডাকাতি এবং প্রহসনের নির্বাচন হবে। বর্তমান সরকারের পতন এবং এই নির্বাচন কমিশন ভেঙে দিয়ে সব দলের অংশগ্রহণের মধ্য দিয়ে নির্বাচন সুনিশ্চিত করা হবে।

তিনি আরও বলেন, আগামী ২১ জুন অনুষ্ঠেয় রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি অংশ না নিলেও পুলিশ সরকার দলীয় প্রার্থীকে বিজয়ী করতে বিএনপি নেতাকর্মীদের নামে সাজানো মামলা দেওয়া শুরু করেছে। যারা দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করবেন তাদের বিরুদ্ধে আজীবন বহিষ্কারের মতো কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারিও উচ্চারণ করেন বিএনপির সাবেক এমপি মিনু।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিনু বলেন, গত শুক্রবার (১৯ মে) বিকেলে পুঠিয়ার শিবপুরে জেলা ও মহানগর বিএনপি আয়োজিত জনসমাবেশ শেষে বাড়ি ফিরছিলেন দলীয় নেতাকর্মীরা। নগরীর মালোপাড়া এলাকায় বাস থেকে নামার সঙ্গে সঙ্গে রাজশাহী কলেজ ছাত্রদলের আহ্বায়ক খালিদ বিন ওয়ালিদসহ ছাত্রদল ও যুবদলের ১১ নেতাকর্মীকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। রাতে তাদের বিরুদ্ধে ককটেল বিস্ফোরণ, পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধাদানের গায়েবি মামলা করে পুলিশ।

পরদিন সেই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়। একই মামলায় বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকতসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের বেশ কিছু নেতাকে পলাতক আসামি দেখানো হয়েছে। যা খুবই দুঃখজনক। আগামী সাতদিনের মধ্যে মামলা প্রত্যাহার করে তাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান বিএনপির এই নেতা।

গ্রেফতার নেতাকর্মীদের মুক্তির দাবি জানানো হয়। অন্যথায় রাজশাহী থেকে বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণার হুমকি দেওয়া হয়।

এসময় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ইশা, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ, নগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top