রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


রাজশাহীসহ পাঁচ সিটিতে আ.লীগের মনোনয়ন বিক্রি শুরু


প্রকাশিত:
৯ এপ্রিল ২০২৩ ২০:৩০

আপডেট:
৯ এপ্রিল ২০২৩ ২০:৩০

ফাইল ছবি

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী গাজীপুর, খুলনা, বরিশাল, রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।

রোববার (৯ এপ্রিল) সকাল ১১টায় মনোনয়নপত্র বিক্রি শুরু হয়ে চলবে ১২ এপ্রিল পর্যন্ত। প্রতিদিন সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় (বাড়ি-৫১/এ, সড়ক-৩/এ, ধানমন্ডি আ/এ, ধানমন্ডি, ঢাকা) থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ ও একই স্থানে জমা দেওয়া যাবে।

গত ৩ মার্চ পাঁচ সিটিতে নির্বাচনের তারিখ চূড়ান্ত করে নির্বাচন কমিশন। আগামী ২৫ মে গাজীপুর সিটি নির্বাচন হবে।

খুলনা ও বরিশালে ১২ জুন এবং রাজশাহী আর সিলেটের নির্বাচন হবে ২৯ জুন। সব সিটি নির্বাচনে ভোট হবে ইভিএমে। সিসি ক্যামেরা নির্বাচন পর্যবেক্ষণ করবে ইসি।

আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ও কক্সবাজার সদর, নারায়ণগঞ্জের আড়াইহাজার, গোপালদী, বগুড়ার তালোড়া এবং টাঙ্গাইলের বাসাইল পৌরসভার মেয়র পদে নির্বাচনেও আওয়ামী লীগের মনোনয়নের আবেদনপত্র ধানমন্ডি কার্যালয় থেকে সংগ্রহ করে একই স্থানে জমা দেওয়া যাবে।

যথাযথ স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে ও কোন প্রকার অতিরিক্ত লোকসমাগম ছাড়া দলীয় মনোনয়নপ্রত্যাশী নিজে অথবা তার একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আওয়ামী লীগের আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।

আবেদনপত্র সংগ্রহের সময় প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে। ১২ এপ্রিল বিকাল ৪টার মধ্যে মনোনয়ন ফরম জমা করতে হবে।

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top