রাজশাহী সোমবার, ২রা অক্টোবর ২০২৩, ১৮ই আশ্বিন ১৪৩০


জামিন নিয়ে অশান্তি সৃষ্টি করলে ব্যবস্থা নেওয়া হবে: কাদের


প্রকাশিত:
৫ ডিসেম্বর ২০১৯ ২২:৪২

আপডেট:
২ অক্টোবর ২০২৩ ১১:৩৫

ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের হুঁশিয়ারি দিয়ে বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের ইস্যুতে কোনও ধরনের অরাজকতা করতে চাইলে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, খালেদা জিয়া আদালতে অপরাধী প্রমাণিত হয়েছেন। আদালত তাকে দণ্ড দিয়েছেন। তার জামিনের বিষয়টিও আদালতের। এখন খালেদা জিয়ার জামিনকে কেন্দ্র করে বিএনপি আবারও মাঠ গরম করে অশান্তি সৃষ্টি করার পাঁয়তারা করলে সমুচিত জবাব দেওয়া হবে।


বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করে গেছেন। তার নেতৃত্বের অসাধারণ বলিষ্ঠতা, দৃঢ়তা ও গুণাবলি জাতিকে সঠিক পথের দিক-নির্দেশনা দিয়েছে। গণতন্ত্র, ন্যায়বিচার ও আইন প্রতিষ্ঠার সংগ্রামে তিনি অসাধারণ অবদান রেখেছেন। গণতন্ত্রের জন্য তার যে সংগ্রাম সেটি এখনও বাংলাদেশ আওয়ামী লীগ অনুসরণ করে যাচ্ছে। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ।


এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ।


প্রসঙ্গত, ১৯৬৩ সালের ৫ ডিসেম্বর লেবাননের বৈরুতের এক হোটেল কক্ষে নিঃসঙ্গ অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী।

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top